লিগে বিধ্বংসী বার্সা, এবার উড়িয়ে দিলো ভিয়ারিয়ালকে

লিগে বিধ্বংসী বার্সা, এবার উড়িয়ে দিলো ভিয়ারিয়ালকে

অনলাইন ডেস্ক

লা লিগায় টানা পাঁচ জয়ের পর চ্যাম্পিয়নস লিগে মোনাকোর কাছে হেরেছিল বার্সেলোনা। তবে লিগে ফিরতেই দেখা মিলল সেই বিধ্বংসী বার্সার। রোববার (২২ সেপ্টেম্বর) ভিয়ারিয়ালকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি।  

দলের জয়ে জোড়া গোল করেছেন রবার্ট লেভানডফস্কি এবং রাফিনিয়া।

অপর গোলটি পাবলো তোরের। শুধু গোল নয়, গোল বানিয়েও দিয়েছেন তোরে। গোলে সহায়তা করেছেন পেদ্রি, পাও ভিক্টর এবং লামিন ইয়ামালও।  

ভিয়ারিয়ালের মাঠে বার্সেলোনা গোল উৎসবে মাতে ম্যাচের ২০ মিনিট থেকেই।

তোরের দুর্দান্ত বাড়ানো বল থেকে গোলখাতা খোলেন লেভানডফস্কি। ৩৫তম মিনিটে এই পোলিশ স্ট্রাইকার ওভারহেডে করেন নিজের এবং দলের দ্বিতীয় গোল। এরপর অবশ্য একটি গোলও হজম করে অতিথিরা। ৩৮তম মিনিটে নিকোলাস পেপের পাস থেকে দুর্দান্ত এক গোল করেন আয়োজ পেরেজ।  

প্রথমার্ধে বার্সেলোনার জন্য দুঃসংবাদ হয়ে আসে টের স্টেগানের ইনজুরি। বার্সা গোলরক্ষক মাঠ ছাড়েন স্ট্রেচারে করে। এরপর দ্বিতীয়ার্ধে দুটি গোল হজম করে ব্লাউগ্রানারা। ভাগ্য ভালো হান্সি ফ্লিক শিষ্যদের, দুটি গোলই অফসাইডের কারণে বাতিল হয়। মাঝে পেনাল্টি মিস করে হ্যাটট্রিকের সুযোগ হারান লেভানডফস্কিও।  

এর আগেই ৫৮তম মিনিটে গোল করে বার্সেলোনার লিড ৩-১ করেন তোরে। পরে ৭৪তম মিনিটে বদলি নামা পাও ভিক্টরের পাস থেকে রাফিনিয়া ব্যবধান করেন ৪-১। ৮৩ মিনিটে যা ৫-১ করেন এই ব্রাজিলিয়ানই। ডানপ্রান্ত থেকে ইয়ামালের চোখ ধাঁধানো এক বল নিয়ন্ত্রণে নিয়ে ভিয়ারিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রাফিনিয়া।

দুর্দান্ত এ জয়ে শীর্ষস্থানও পোক্ত করেছে বার্সেলোনা। ৬ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট দলটির ঝুলিতে। অপরদিকে সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে তিনে আছে অ্যাথলেটিক বিলবাও।

news24bd.tv/SHS