এমবাপ্পে-ভিনি নৈপুণ্যে বড় জয় রিয়ালের

এমবাপ্পে-ভিনি নৈপুণ্যে বড় জয় রিয়ালের

অনলাইন ডেস্ক

এমবাপ্পে ও ভিনিসিয়ুস দুজনেই পেয়েছেন গোলের দেখা। এমন তারকা নৈপুণ্যের এক ম্যাচে লা লিগায় টানা তিন ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বার্নাব্যুতে এস্পানিওলের বিপক্ষে রিয়াল জিতেছে ৪-১ ব্যবধানে।

গতকাল রাতে রিয়ালের হয়ে গোল পেয়েছেন এমবাপ্পে, ভিনিসিয়ুস, রদ্রিগো ও কারভাহল।

এস্পানিওলের একমাত্র গোলও রিয়াল গোলকিপার কোর্তোয়ার কল্যাণে।

এই দিন ভিনিসিয়ুসকে ছাড়াই একাদশ সাজায় রিয়াল বস কার্লো আনচেলত্তি। প্রথমার্ধে গোলশূন্য ড্রয়ের পর ৫৪ মিনিটে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল। পরের মিনিটে মাঠে নামান ভিনিকে।

এরপর ম্যাচের ভাগ্য পরিবর্তন হয়ে যায়। দারুণ নৈপুণ্য দেখান ব্রাজিলিয়ান তারকা।

৫৮ মিনিটে গোল করে রিয়ালকে সমতায় ফেরান দানি কারভাহাল। ৭৫ মিনিটে ভিনির পাস থেকে এগিয়ে যাওয়ার গোলটি তারই জাতীয় দলের সতীর্থ রদ্রিগোর। ৭৮ মিনিটে এমবাপ্পের অ্যাসিস্টে ব্যবধান বাড়ান ভিনি নিজেই। আর পেনাল্টি উপহার পেয়ে এস্পানিওলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন এমবাপ্পে।

এই জয় নিয়ে লা লিগায় টানা তিন ম্যাচে গোল পেলেন এমবাপ্পে। সমালোচনার জবাব দিলেন প্রথম তিন ম্যাচে গোল না পাওয়ার। এর ফলে একবিংশ শতকের রিয়ালের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা তিন লিগ ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেন এমবাপ্পে। করেছেন রিয়ালের হয়ে প্রথম অ্যাসিস্টও। লা লিগায় টানা ৩৮ ম্যাচে অপরাজিত রিয়াল। তারা সর্বশেষ ম্যাচ হেরেছিলো গত বছরের সেপ্টেম্বরে অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে।

news24bd.tv/SC