হারের পর এবার ড্র, চরম বিপদে বাংলাদেশ

হারের পর এবার ড্র, চরম বিপদে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে বসে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও জয়ের দেখা পেল না যুবারা। আজ রোববার (২২ সেপ্টেম্বর) মালদ্বীপের সঙ্গে করেছে ১-১ গোলে ড্র করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা। ফলে টুর্নামেন্টের সেমিফাইনাল এখন প্রায় অনিশ্চিত বাংলাদেশের।

মালদ্বীপের বিপক্ষে ড্রয়ে গ্রুপের শেষ দল এখন বাংলাদেশ। ১ পয়েন্ট নিয়ে তলানিতে লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ ম্যাচে ভারত-মালদ্বীপ ম্যাচ ড্র হলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে বাংলাদেশ। তবে আগামী মঙ্গলবার ভারতের কাছে যদি মালদ্বীপ ২-০ গোলে হারে, তবে শেষ চারে যাবে বাংলাদেশ।

চাংলিমিথাং স্টেডিয়ামে গ্রুপ ‘এ’ এর দ্বিতীয় ম্যাচে এদিন শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলে বাংলাদেশ। তাতে একের পর এক সুযোগ ধরা দিতে থাকে। তবে প্রতিপক্ষের বক্সে গিয়ে খেই হারান কিশোররা। ৩৭তম মিনিটে সতীর্থের ক্রস ছোট বক্সের ভেতরে বুক দিয়ে নাজমুল হুদা ফয়সাল নামালেও শট নিতে পারেননি, তার আগেই ক্লিয়ার করেন মালদ্বীপের এক খেলোয়াড়।

বিরতি থেকে ফিরেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় বাংলাদেশ। বক্সের সামনে থেকে বাঁ পায়ের বাকানো শটে জাল খুঁজে নেন মুর্শেদ আলী। সেই গোল ধরে জয়ের পথেই ছিল বাংলাদেশ। কিন্তু ৭৯ মিনিটে দুই সেন্টারব্যাক কামাল মৃধা ও আব্দুল রিয়াদ আটকাতে পারেননি মালদ্বীপের ইলাম ইমরানকে। দুজনকে পরাস্ত করে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করে মালদ্বীপকে সমতায় ফেরান তিনি।

শেষ পর্যন্ত ওই গোলই গড়ে দেয় ম্যাচের ফল। পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ প্রায় ছিটকে যায়, অপরদিকে সেমির সম্ভাবনা জোরালো করে মালদ্বীপ।

news24bd.tv/SHS