যুক্তরাষ্ট্রে প্রকাশ্যে বিচারককে গুলি করে হত্যা করেছে পুলিশ

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রে প্রকাশ্যে বিচারককে গুলি করে হত্যা করেছে পুলিশ

অনলাইন ডেস্ক

আদালতের ভেতরেই এক বিচারককে গুলি করে হত্যা করা হয়েছে যুক্তরাষ্ট্রে। নিহত ওই বিচারকের নাম কেভিন মুলিনস। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের কেন্টাকির লেচার কান্ট্রি কোর্টহাউসে এই গুলির ঘটনা ঘটে। সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করা হয়েছে।

 

গুলির ঘটনায় অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিচারককে হত্যার ঘটনায় এক পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম শন স্টাইনস (৪৩)। পুলিশ জানিয়েছে, একটি ছোট গ্রামীণ শহর কেনটাকির হোয়াইটসবার্গের আদালতে বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকে বিচারক কেভিন মুলিনসকে (৫৪) একাধিকবার গুলি করা হয়।

মুলিনস ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ আরো জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার আদালতের অভ্যন্তরে তর্কে জড়ানোর পরে গুলি চালানো হয়েছিল। তবে কী কারণে তর্ক শুরু হয়েছিল তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ সদস্য স্টাইনস বিচারকের অফিসে গিয়েছিলেন এবং আদালতের কর্মচারীদের বলেছিলেন, মুলিনসের সঙ্গে তিনি একা কথা বলবেন। পেছনের দরজা বন্ধ করে বিচারকের চেম্বারে প্রবেশ করেন তারা। এরপরেই রুমের ভেতর থেকে বন্দুকের গুলির শব্দ শোনা যায়। ঘটনার পর স্টাইনস হাত তুলে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন বলে জানা গেছে।

রাজ্যের অ্যাটর্নি জেনারেল রাসেল কোলম্যান এক্স-এর একটি পোস্টে বলেছেন, ‘ঘটনা পুরোপুরি তদন্ত করা হবে এবং বিচার করা হবে। ’ 
একটি সংবাদ সম্মেলনে কেনটাকি রাজ্য পুলিশের মুখপাত্র ম্যাট গেহার্ট বলেছেন, ‘এই ঘটনায় পুরো শহর হতবাক। ’ সূত্র: বিবিসি 

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক