আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে কাকে চান পুতিন? 

সংগৃহীত ছবি

আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে কাকে চান পুতিন? 

অনলাইন ডেস্ক

আগামী নভেম্বরে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে মুখোমুখি হবেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই নির্বাচনে হ্যারিসের জয় চান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন! 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসকে জয়ী দেখতে চেয়েছেন পুতিন। ডোনাল্ড ট্রাম্পের বদলে হ্যারিসকে পছন্দ করার কারণ হিসেবে তার ‌‌‘‘সংক্রামক’’ হাসির কথা উল্লেখ করেছেন রুশ প্রেসিডেন্ট। যদিও এটি সরাসরি রাজনৈতিক সমর্থন নয়, তবু পুতিনের মন্তব্যটি বেশ আলোচিত হয়েছে।

 

তবে মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো বিশ্বাস করে মস্কো প্রকৃতপক্ষে ট্রাম্পের জয় চায় । কারণ রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনের প্রতি সমর্থনের ক্ষেত্রে ট্রাম্প খুব বেশি প্রতিশ্রুতিশীল নন।  


যুক্তরাষ্ট্রের নির্বাচনকে বিষয়ে পুতিন বলেছেন, এটা আমেরিকান জনগণের পছন্দ। পুতিন বলেন, আমেরিকান জনগণ কাকে ভোট দেবে, সেটা তাদের সিদ্ধান্ত।

তিনি বলেন, বাইডেনের মতো তিনিও হ্যারিসকে সমর্থন করতে চান।  

হ্যারিস সম্পর্কে পুতিন বলেন, তিনি অত্যন্ত খোলা মনে এবং সংক্রামকভাবে হাসেন যে, এর অর্থ তার সবকিছুই ঠিক আছে। পুতিনের বক্তব্যে মস্কোর আসল ইচ্ছার ইঙ্গিত না থাকলেও, হাস্যরসের মাধ্যমে হ্যারিসের প্রতি তার সমর্থন প্রকাশ করেছে।

news24bd.tv/এসএম