বিতর্কের নিয়মে সম্মত হয়েছেন ট্রাম্প-হ্যারিস 

সংগৃহীত ছবি

বিতর্কের নিয়মে সম্মত হয়েছেন ট্রাম্প-হ্যারিস 

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আসন্ন বিতর্ক নিয়ে বিরোধে জড়িয়েছিলেন। আগামী ১০ সেপ্টেম্বরের বিতর্কে পুরো ইভেন্ট জুড়ে তাদের মাইক্রোফোন রাখা উচিত কিনা তা নিয়ে বিরোধের পরে তারা বিতর্কের নিয়মে সম্মত হয়েছেন।  

এবিসি নিউজ বুধবার (৪ সেপ্টেম্বর), আগামী ১০ সেপ্টেম্বর বিতর্কের ফর্মাট নিশ্চিত করেছে। মাইক্রোফোন নিয়ে হওয়া মতবিরোধে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া ডেমোক্রেটিক এবং রিপাবলিকান মনোনীতদের ডিবেটটিকে হুমকির মুখে ফেলেছিল।

 


এবিসি নিউজ বলেছে যে ট্রাম্প শেষ সমাপনী বিবৃতি দেবেন এবং ভার্চুয়াল কয়েন ফ্লিপ জিতে স্ক্রিনের বাম দিকে দাঁড়াবেন। ফিলাডেলফিয়ার ন্যাশনাল কনস্টিটিউশন সেন্টারে ৯০ মিনিটের বিতর্ক অনুষ্ঠিত হবে এবং এতে কোনো দর্শক থাকবে না। ঘোষণাটি হ্যারিস প্রশাসন সম্মত হওয়ার পরে এসেছিল যে অন্য প্রার্থীর কথা বলার সময় মাইক্রোফোনগুলি নিঃশব্দ রাখা হবে।


নিয়মের সাথে একমত হওয়ার পর এবিসি নিউজের কাছে একটি চিঠিতে, হ্যারিস প্রশাসন বলেছে যে তারা ফর্মেটের জন্য ক্ষতিগ্রস্ত হবে তারপরেও তারা বিতর্ককে বিপদে ফেলতে চায় না।


ট্রাম্প গত সপ্তাহে বলেছিলেন যে তিনি সম্ভবত মাইক্রোফোনগুলি চালু রাখবেন। তবে তা আর এবার সম্ভব হচ্ছে না। অন্য পক্ষ কথা বলার সময় নিজের মাইক্রোফোন বন্ধ রেখেই বিতর্কে অংশ নেবেন এই দুই প্রার্থী।  সূত্র: আল জাজিরা

news24bd.tv/এসএম