রাশিয়ায় ২২ যাত্রী নিয়ে হেলিকপ্টার নিখোঁজ

রাশিয়ায় ২২ যাত্রী নিয়ে হেলিকপ্টার নিখোঁজ

অনলাইন ডেস্ক

রাশিয়ায় ২২ জন আরোহী নিয়ে একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। স্থানীয় কতৃপক্ষ জানায়, রাশিয়ার কামচাটকা পেনিনসুলার পুর্বাঞ্চলের দিকে এই হেলিকপ্টারটি নিখোঁজ হয়েছে।

কামচাটকা শহরের গভর্নর ভ্লাদিমির সলদভ জানান, স্থানীয় সময় ৪টা ১৫ মিনিটে এমআই-৮ হেলিকপ্টারটির সাথে আমাদের শেষবারের মতো যোগাযোগ হয়। এরপর আর যোগাযোগ সম্ভব হয়নি।

শনিবার (৩১ আগস্ট) টেলিগ্রামে দেওয়া একটি ভিডিও থেকে জানা যায়, হেলিকপ্টারটিতে মোট ২২ জন আরোহী ছিলো। এরমধ্যে ১৯ জন যাত্রী। আর ৩ জন কেবিন ক্রু।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা তাদের একটি প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রাশিয়ার কতৃপক্ষ জানায়, তাদের একটি উদ্ধারকারী দল রাতেই নদী উপত্যকার ওই অঞ্চলের দিকে নিখোঁজ হেলিকপ্টারটি উদ্ধারের অভিযানে গিয়েছে।

এমআই-৮ দুই ইঞ্জিনের এই হেলিকপ্টারটির ডিজাইন করা হয় ১৯৬০ সালের দিকে। এই হেলিকপ্টারটি পরিবহনের জন্য রাশিয়ায় বেশ ব্যবহৃত হয়। বিশেষত দুর্ঘটনা প্রবণ এলাকায়। রাশিয়ার পাশাপাশি পার্শ্ববর্তী দেশগুলোতেও এটির ব্যবহার আছে।

জানা যায়, কামচাটকা অঞ্চলের ভাচকাজেক আগ্নেয়গিরির পাশের এলাকা থেকে হেলিকপ্টারটি যাত্রা শুরু করে। এই অঞ্চল থেকে জীবন্ত ভাচকাজেক আগ্নেয়গিরিকে খুব কাছে থেকে দেখা যায়। কিন্তু উড্ডয়নের পর নির্ধারিত সময় পেরিয়ে গেলেও হেলিকপ্টারটি ফিরে আসেনি।

news24bd.tv/JP