৩১ কোটি ডলার জব্দের খবর অস্বীকার করেছে আদানি গ্রুপ

সংগৃহীত ছবি

৩১ কোটি ডলার জব্দের খবর অস্বীকার করেছে আদানি গ্রুপ

অনলাইন ডেস্ক

ভারতীয় ধনকুবের গৌতম আদানির ফার্ম সুইজারল্যান্ডের ছয়টি ব্যাংকের বিভিন্ন অ্যাকাউন্টে থাকা আদানিগোষ্ঠীর ৩১ কোটি ডলার জব্দের খবর অস্বীকার করেছে। মার্কিন শর্ট সেলার সংস্থা হিন্ডেনবার্গের সাম্প্রতিক প্রতিবেদনে আদানিগোষ্ঠীর কোটি কোটি ডলার জব্দের দাবি করা হয়েছে।

হিন্ডেনবার্গ এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে জানিয়েছে, সুইস কর্তৃপক্ষ বিভিন্ন সুইস ব্যাংকের অ্যাকাউন্টে ৩১০ মিলিয়ন ডলারেরও বেশি অর্থ জব্দ করেছে। ২০২১ সালের শুরু থেকে আদানি গ্রুপের আর্থিক তছরুপ ও জালিয়াতির অভিযোগ রয়েছে।

এই দাবি উড়িয়ে দিয়েছে আদানিগোষ্ঠী। তারা জানিয়েছে, কোনো সুইস আদালতের সঙ্গে তাদের সম্পর্ক নেই এবং তাদের সংস্থার কোনো অ্যাকাউন্ট কারো মাধ্যমে জব্দ হয়নি। গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আদানিগোষ্ঠী একটি বিবৃতিতে জানায়, সুইস কোর্টের কোনো কার্যক্রমের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই এবং তাদের কোনো ব্যাংক অ্যাকাউন্ট কোনো কর্তৃপক্ষ জব্দও করেনি।  

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘সুইস কোর্টের ওই কথিত আদেশে আমাদের গ্রুপের কোনো কম্পানির নাম উল্লেখ করা হয়নি, এমনকি আমরা কোনো নিয়ন্ত্রক কর্তৃপক্ষের থেকে কোনো তথ্য বা ব্যাখ্যার অনুরোধও পাইনি।

’ আদানিগোষ্ঠী এই অভিযোগকে ‘একই গোষ্ঠীর মাধ্যমে সমন্বিতভাবে তাদের সুনাম এবং বাজারমূল্য ক্ষতিগ্রস্ত করার আরেকটি পরিকল্পিত প্রচেষ্টা’ বলে আখ্যা দিয়েছে।

তবে হিন্ডেনবার্গ আদানিগোষ্ঠীর এই বিবৃতির পর কোনো মন্তব্য করেনি।  সূত্র : বিবিসি

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক