ইসরায়েলের অভিযানে জাতিসংঘের কর্মীসহ ১০ জন নিহত

সংগৃহীত ছবি

ইসরায়েলের অভিযানে জাতিসংঘের কর্মীসহ ১০ জন নিহত

অনলাইন ডেস্ক

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সামরিক অভিযানে একজন জাতিসংঘের কর্মীসহ ১০ জন নিহত হয়েছেন। ইসরায়েলি সামরিক বাহিনী এবং জাতিসংঘ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

নিহত জাতিসংঘের ওই কর্মীর নাম সুফিয়ান জাবের আবেদ জাওয়াদ। আবেদ পশ্চিম তীরের এল ফারা ক্যাম্পে একজন স্যানিটেশন কর্মী হিসাবে কাজ করেছিলেন।

ইউনাইটেড নেশনস এজেন্সি ফর ফিলিস্তিনি শরণার্থী (ইউএনআরডব্লিউএ) এক বিবৃতিতে জানিয়েছে, ১২ সেপ্টেম্বর ভোরে ইসরায়েলি সামরিক অভিযানের সময় তাকে গুলি করে হত্যা করা হয়।  

শুক্রবার সিএনএনকে এজেন্সির যোগাযোগ পরিচালক জুলিয়েট তোমা বলেন, "বাড়ির ছাদে কফি খাওয়ার সময় জাওয়াদের বুকে তিনটি গুলি লেগেছিল। " তবে ইসরায়েলি সামরিক বাহিনী জাওয়াদ এবং নিহত অন্যদেরকে "সন্ত্রাসী" বলে অভিযুক্ত করেছে।

ইউএনআরডব্লিউএ-এর প্রধান ফিলিপ লাজারিনি বুধবার এক্স (সাবেক টুইটার)-এ একটি পোস্টে বলেছেন, গাজায় ৭ অক্টোবর থেকে কমপক্ষে ২২০ জন কর্মী নিহত হয়েছে।

 

গত বছরের ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাস আক্রমণ চালায়।  ইসরায়েলে হামাসের করা হামলায় প্রায় ১২০০ জনের নিহত হয়, এবং ২৫১ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যাওয়া হয়। এরপর হামাসকে মোকাবেলায় পালটা আক্রমণ শুরু করে ইসরায়েল।  

ফিলিস্তিনের হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গাজায় গত অক্টোবর থেকে ৪১,০৮০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। সূত্র: সিএনএন

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক