এবার তেঁতুলিয়া সীমান্তে চোরাকারবারিদের লক্ষ করে বিজিবির গুলিবর্ষণ

ফাইল ছবি

এবার তেঁতুলিয়া সীমান্তে চোরাকারবারিদের লক্ষ করে বিজিবির গুলিবর্ষণ

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সীমান্ত অতিক্রমের চেষ্টার সময় চোরাকারবারিদের লক্ষ করে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (৩০ আগস্ট) রাত ১১টা ৪০ মিনিটের সময় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার রওশনপুর সীমান্ত ফাঁড়ির দায়িত্বপূর্ণ ইসলামবাগ এলাকার সীমান্তে এই গুলি বর্ষণের ঘটনা ঘটে। শনিবার (৩১ আগস্ট) সন্ধায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন পঞ্চগড় ১৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন তথ্যের ভিত্তিতে ভারত থেকে কয়েকজন চোরাকারবারী বাংলাদেশ সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছে এমন খবর পেয়ে রওশনপুর সীমান্ত ফাঁড়ির বিজিবির একটি টহলদল সীমান্ত পিলার ৭৩৫/১- এস এবং ২-এস এর মধ্যবর্তী ইসলামবাগ নামক স্থানে অবস্থান করেন।

রাত ১১টা ৪০ মিনিটের দিকে ভারতীয় কয়েকজন চোরাকারবারী সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে এবং সতর্কতা হিসাবে এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে।

এক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণেও চোরাকারবারীরা নিবৃত না হলে টহলদল তাদের অবস্থান লক্ষ্য করে আরও ৩ রাউন্ড গুলি চালালে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। এ ঘটনায় হতাহতের সংখ্যা সম্পর্কে এখনো কোন তথ্য নিশ্চিত করা যায়নি। বর্তমানে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

পঞ্চগড় বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রিয়াদ মোর্শেদ বলেন, সীমান্তে হত্যা এবং চোরাচালানী বন্ধে বিজিবি কঠোর অবস্থান গ্রহণ করেছে। এছাড়াও অবৈধ সীমান্ত অতিক্রম বন্ধের লক্ষে বিভিন্ন জনসচেতনতা মূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

এর আগে, গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিবাগত রাত দেড়টার সময় পঞ্চগড় জেলার মিস্ত্রীপাড়া সীমান্তে ভারতীয় চোরাকারবারিদের অবস্থান লক্ষ্য করে আরো ২ রাউন্ড গুলি করে বিজিবি। পরে ঘটনাস্থলে তল্লাশি করে চোরাকারবারিদের ফেলে যাওয়া ৯৪ বোতল ভারতীয় ফেসসিডিল উদ্ধার করে বিজিবি।

news24bd.tv/DHL