বৃষ্টিতে পণ্ড ম্যাচ, পাকিস্তান শাহিনসের বিপক্ষে সিরিজ হার হৃদয়দের

বৃষ্টিতে পণ্ড ম্যাচ, পাকিস্তান শাহিনসের বিপক্ষে সিরিজ হার হৃদয়দের

অনলাইন ডেস্ক

বৃষ্টির বাধায় দ্বিতীয় ওয়ানডের পর পরিত্যক্ত হলো তৃতীয় ওয়ানডে ম্যাচটিও। এতে করে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে প্রথম ম্যাচে পাওয়া জয় নিয়েই সিরিজ নিজেদের করে নিলো পাকিস্তান শাহিনস।

শুক্রবার (৩০ আগস্ট) ম্যাচ অফিসিয়ালসরা বৈরী আবহাওয়া ও ভেজা আউটফিল্ডের কারণে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি শুরু করা সম্ভব নয় বলে ঘোষণা দেন।

মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, শরিফুল ইসলামরা পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত।

অন্যদিকে সাদা পোশাকে দুই ম্যাচের সিরিজে সুযোগ না পেলেও বসে নেই তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, জাকের আলী অনিকরা।

পাকিস্তানের মাটিতে দুটি চারদিনের ম্যাচের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ‘এ’ দলের হয়ে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগও পেয়েছিলেন তারা। যদিও সাদা পোশাকের মতো ওয়ানডে সিরিজে গরম করতে পারেননি তারা।

আরও পড়ুন: বিসিবির দুই পরিচালকসহ পদ হারালেন ৭ জন

ব্যাটিং ব্যর্থতায় প্রথম ওয়ানডে ম্যাচে ৩৬ ওভারে মাত্র ১৮৩ রানে অলআউট হয়েছিলো বাংলাদেশ ‘এ’ দল।

সহজ লক্ষ্য তাড়ায় উসমান খান ও হাসিবউল্লাহর হাফ সেঞ্চুরিতে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান শাহিনস। সফরকারীদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়েও যায় তারা।

সিরিজ বাঁচাতে দ্বিতীয় ম্যাচটি গুরুত্বপূর্ণ ছিল হৃদয়দের। তবে বৃষ্টির বাধায় ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। এরপর তৃতীয় ও শেষ ম্যাচটিও যায় বৃষ্টির পেটে। তাতে এক জয়েই সিরিজ নিজেদের করে নেয় পাকিস্তান শাহিনস।

অন্যদিকে একই দিনে রাওয়ালপিন্ডির বৃষ্টিতে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটি পরিত্যক্ত হয়েছে। প্রথম ম্যাচে ঐতিহাসিক জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা।

news24bd.tv/SC