বাংলাদেশ ‘এ’ দল এবং পাকিস্তান শাহিনসের মধ্যকার টেস্ট ড্র

বাংলাদেশ ‘এ’ দল এবং পাকিস্তান শাহিনসের মধ্যকার টেস্ট ড্র

অনলাইন ডেস্ক

পাকিস্তান শাহিনসের বিপক্ষে ইসলামাবাদে দ্বিতীয় টেস্টও ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। চারদিনের প্রথম টেস্টের পর দ্বিতীয় ম্যাচের প্রথম দুই দিনই বৃষ্টিতে ভেসে যায়।

এরপর তৃতীয় দিনে মাঠে নেমে দারুণ ব্যাটিং করেন জাকের আলি অনিক ও সাইফ হাসানরা। ফলে বাংলাদেশ প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪০৪ রানের বড় পুঁজি পেয়ে যায়।

বিপরীতে স্বাগতিক শাহিনসও ভালোই জবাব দিচ্ছিলো। যদিও ৪ উইকেটে ২৮১ রান তুলতেই শেষ হয়ে যায় চতুর্থ দিন।

এদিকে বাংলাদেশের দুই সেঞ্চুরির জবাবে স্বাগতিক শাহিনসের ওপেনার আলি জারইয়াব আসিফও সেঞ্চুরি করেছেন। তবে ১১৭ রানে থাকা অবস্থায় তিনি ক্রিজ ছাড়েন রিটায়ার্ড আউট হয়ে।

এর আগে আরেক ওপেনার ইমাম-উল হককে শূন্য রানেই এলবিডব্লু করে ফেরান তাসকিন আহমেদ।

যদিও টপ অর্ডার ব্যাটারদের দায়িত্বশীল ভূমিকায় চাপে পড়তে হয়নি পাকিস্তান শাহিনসকে। ওয়ানডাউনে নামা কামরান গুলাম ৩৪ এবং সাদ খানও ৩৭ রান করে ফিরেছেন। এরপর দুই মিডল অর্ডার মিলে বাকি দিন পার করেছেন শাহিনসের। শারুন সিরাজ ৫৩ এবং কাসিম আকরাম ৩৬ রান করতেই ম্যাচ ড্র নিয়ে দিন শেষ হয়। ৪ উইকেটে ২৮১ রান তুলে নেয় স্বাগতিকরা। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন, রুয়েল মিয়াহ ও তানজিম হাসান সাকিব।

এর আগে এনামুল হক বিজয়ের নেতৃত্বাধীন বাংলাদেশকে বড় সংগ্রহ এনে দেওয়ার পথে সর্বোচ্চ ১৭২ রান করেন জাকের আলি। ২৮৬ বলের ইনিংসটিতে তিনি ১৭ চার ও ৫টি ছয় মেরেছেন। তিনি আগেরদিনই সেঞ্চুরি পেয়েছিলেন, আজ আউট হন দেড়শ পেরিয়ে দুইশ রানে দৌড়ে থাকাবস্থায়। তার আগে সাইফ হাসান ১৬৫ বলে ১৩ চার ও ৩ ছক্কায় ১১১ রান করেন।

এরফলে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টও ড্র দিয়ে শেষ হলো। এতে করে বাংলাদেশ ‘এ’ দল এবং পাকিস্তান শাহিনস-এর মধ্যকার টেস্ট সিরিজ ০-০ ব্যবধানেই শেষ হলো।

news24bd.tv/SC