কক্সবাজারে তিন মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

প্রতীকী ছবি

কক্সবাজারে তিন মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

অনলাইন ডেস্ক

কক্সবাজারে তিন মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

বুধবার (২৮ আগস্ট) জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন- কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১ নম্বর ওয়ার্ডের মৃত ছিদ্দিক আহম্মদের ছেলে বজরুজ মিয়া (৫১), বালুখালী পূর্বপাড়া এলাকার আব্দুস শুক্কুরের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৩) ও পালংখালী আঞ্জুমান পাড়া এলাকার আবুল মঞ্জুরের ছেলে ছৈয়দুল বশর প্রকাশ ছৈয়দ উল্লাহ (৪০)।

আদালতের সরকারি কৌঁসুলি সৈয়দ রেজাউর রহমান রেজা বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ আদেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২৩ সালে ২৬ এপ্রিল গোপন সংবাদের ভিত্তিতে উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতের বিল প্রাইমারি স্কুল সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করে বিজিবি। এ ঘটনায় বিজিবির হাবিলদার আবুল হোসেন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের ধারায় উখিয়া থানায় একটি মামলা করেন।

 

দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ১০ জুন আদালতে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। আদালত অভিযোগপত্র গ্রহণ করে একই বছর ১৮ অক্টোবর। পরে ৯ জন সাক্ষী ও চারজন সাফাই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে এ রায় দেন।

news24bd.tv/কেআই