কক্সবাজারে নারী হেনস্তার ঘটনায় সরব শোবিজ অঙ্গন

পরীমণি এবং আশফাক নিপুন

কক্সবাজারে নারী হেনস্তার ঘটনায় সরব শোবিজ অঙ্গন

অনলাইন ডেস্ক

কক্সবাজারে এক নারীকে কান ধরে ওঠ-সব করানোর ঘটনায় সরব হয়েছেন বাংলাদেশের শোবিজ অঙ্গনের তারকারা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এক নারীকে কান ধরিয়ে ওঠ-বসা করাচ্ছে একদল উৎসাহী জনতা।

তাদের তোপের মুখে পড়ে ওই ভুক্তভোগী নারী কান ধরে ওঠ-বস করতে অপারগতা প্রকাশ করছেন। কিন্তু, সেখানে উপস্থিত এক যুবক লাঠি দিয়ে ওই নারীকে আঘাত করেন।

সেই লাঠির আঘাত থেকে রক্ষা পেতে ভুক্তভোগী ওই নারী কান ধরে ওঠ-বস করছেন। শুধু তাই নয়, পাশে দাঁড়িয়ে থাকা জনতারা ওই নারীর কান ধরে ওঠ-বস গণনাও করছিলেন। এ ঘটনাটি কক্সবাজারে ঘটেছে বলে জানা গেছে।

সেই ভিডিওটি ফেসবুকে শেয়ার করে পরীমণি জানান, ভিডিওতে ঘটে যাওয়া সেই নারীকে নির্যাতনের ঘটনায় নিন্দা প্রকাশ করছি।

প্রতিবাদ জানিয়ে পরীমণি লেখেন, মানে! আপনারা এসব হতে দিচ্ছেন! আসলেই!

এদিকে মব জাস্টিসের এ ঘটনায় রীতিমতো নিন্দা প্রকাশ করেন নির্মাতা আশফাক নিপুন। দেশে সম্প্রতি ঘটে যাওয়া মাজার ভাঙচুর, নেতাকর্মীদের হত্যা, মন্দির ভাঙচুর এমনকি কক্সবাজারে ঘটে যাওয়া সেই নারী নির্যাতনের ঘটনা নিয়েও অবগত তিনি। তাই সকল প্রকার মব জাস্টিস বন্ধে দেশের আইন প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন মহানগর খ্যাত এই নির্মাতা।

এবিষয়ে তিনি বলেন, ‘আমরা কোথাও মব জাস্টিসের এই দৌরাত্ম্য দেখতে চাই না। স্বরাষ্ট্র উপদেষ্টা, পুলিশকে আমার আহ্বান, অবিলম্বে বিষয়টিকে নজর দিয়ে নিয়ন্ত্রণ ও নির্মূল করা হোক। এ ধরনের বিচার বহির্ভূত হত্যা বা নির্যাতন, এগুলো কখনোই কাম্য নয়; এবং মব জাস্টিসের সকল ঘটনার বিচার হোক। ’

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার তোপের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনার দেশত্যাগের পর অনেকটাই বদলে গেছে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট। এর পর থেকে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিসহ দেশব্যাপী বেশ কিছু মব জাস্টিসের ঘটনা ঘটেছে।

news24bd.tv/SC