ফরিদপুরে ওবায়দুল কাদেরসহ ৪০০ জনের নামে হত্যা মামলা

ফাইল ছবি

ফরিদপুরে ওবায়দুল কাদেরসহ ৪০০ জনের নামে হত্যা মামলা

অনলাইন ডেস্ক

ফরিদপুরে বাসচালক শামসু মোল্লাকে (৬২) হত্যার ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের ৪০০ নেতা-কর্মীকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) সন্ধ্যায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। বুধবার (২১ আগস্ট) রাতে নিহত শামসু মোল্লার স্ত্রী মেঘলা বেগম বাদী হয়ে ফরিদপুর কোতোয়ালি থানায় এ মামলাটি দায়ের করেন।

কোতোয়ালি থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, এ মামলার এজাহারে আসামি হিসেবে শুধুমাত্র সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করা হয়েছে।

তাকে (ওবায়দুল কাদের) এ হত্যা মামলায় হুকুমের আসামি করা হয়েছে। এছাড়া এ মামলায় ফরিদপুর জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) খায়রুল বাশার বলেন, সিসিটিভি ফুটেজ দেখে আসামি শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তবে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ হত্যা মামলার কোনো আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

গত ৫ আগস্ট স্বৈরাচার খ্যাত শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালানোর পর বিকেল ৫টার দিকে একদল দুর্বৃত্ত ফরিদপুর কোতোয়ালি থানা ঘেরাও করতে যায়। সে সময় দুর্বৃত্তদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। পুলিশ টিয়ারশেল ও গুলি ছুড়তে থাকে। প্রায় ঘণ্টাখানেক এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সংঘর্ষে পথচারী শামসু নিহত হন।  

news24bd.tv/কেআই