পঞ্চগড়ে সাবেক এসপিসহ দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে ছিনতাই মামলা

পঞ্চগড়ে সাবেক এসপিসহ দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে ছিনতাই মামলা

পঞ্চগড় প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলার সাবেক পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ দুইজন উপ-পরিদর্শকের বিরুদ্ধে পঞ্চগড় আদালতে মামলা দায়ের হয়েছে। গতকাল বুধবার (১১ সেপ্টেম্বর) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেছেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য কাইয়ুম উদ্দিন। পরে (আমলি আদালত-২ দেবীগঞ্জ) এর বিচারক কগনিজেন্স ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান বাদীর জবানবন্দী নেওয়ার পর র‍্যাব-১৩ নীলফামারীকে তদন্তের নির্দেশ দেন।

আগামী ২৪ নভেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বিচারক।

মামলার আসামীরা হলেন তৎকালীন ঠাকুরগাঁও সদর থানার উপ পরিদর্শক আনিছুর রহমান আনিছ, ঠাকুরগাঁও জেলার সাবেক পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, উপ পরিদর্শক নবিউল ইসলাম, ঠাকুরগাঁও জেলার ইউসুফ আলী, রেখা রানী এবং জাহানারা।

মামলার অভিযোগ ও বাদী কাইয়ুম উদ্দিনের সাথে কথা বলে জানা যায় ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি দেবীগঞ্জের ফুলবাড়ি শাখা থেকে সাড়ে চার লাখ টাকা উত্তোলন করে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে তৎকালীন ঠাকুরগাঁও সদর থানা পুলিশের উপ পরিদর্শক আনিসুরের নেতৃত্বে তিনজন পুলিশ সদস্যসহ কাইয়ুম উদ্দিনকে জোর করে মাইক্রো-বাসে তুলে নেন। এ সময় কাইয়ুম উদ্দিনের ব্যাগে থাকা কালো রংয়ের ব্যাগ থেকে সাড়ে চার লাখ টাকা ছিনিয়ে নেয়। এক পর্যায়ে কাইয়ুমকে মুখ ও চোখ কালো কাপড় বেধে  ঠাকুরগাঁও সদর থানায় নিয়ে যাওয়া হয়।

পরে তার কাছে আরও কুড়ি লাখ টাকা চাঁদা দাবী করেন।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কাইয়ুমকে নারী শিশু মামলায় ফাঁসানোসহ জেল খাটানোর হুমকি দেওয়া হয়। এদিকে টাকা না দেওয়ায় নারী শিশু নির্যাতন আইনে মিথ্যা মামলা দেওয়া হয় কাইয়ুমের বিরুদ্ধে।
পরদিন ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মনিরুজ্জামান কাইয়ুমকে কুড়ি লাখ টাকার চাঁদার জন্য চাপ দেন। সেখানে টাকা দিতে রাজী না হওয়ায় তাকে মারধর করে সেই সঙ্গে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। পরে কাইয়ুমের লোকজন থানায় আসলে মারধরের কারণ জিজ্ঞাসা করলে তাদেরকেও হুমকি দেন ওই পুলিশ কর্মকর্তা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে মামলার বাদী কাইয়ুম সাংবাদিকদের জানান, সরকার পরিবর্তনের পর বিচারের আশায় এই মামলা দায়ের করেছি। আমার টাকা ছিনতাই করে থানায় নিয়ে নির্যাতন চালিয়েছে। আমি আসামীদের কঠিন শাস্তি দাবি করছি।
বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আকবর আলী জানান সরকার পরিবর্তনের পর আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন। আশা করি, বাদী ন্যায় বিচার পাবেন।

news24bd.tv/JP