শেখ হাসিনা-জয় ও পুতুলের বিরুদ্ধে হত্যা মামলা

শেখ হাসিনা-জয় ও পুতুলের বিরুদ্ধে হত্যা মামলা

অনলাইন ডেস্ক

বিএনপি নেতা হত্যার দায়ে বগুড়ায় শেখ হাসিনা, শেখ রেহানা, জয় ও পুতুলসহ ৮০ জনের বিরুদ্ধে অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার (২২ আগস্ট) শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুল ওহাব বাদি হয়ে এ মামলা করেন।

আদালত এ আবেদন আমলে নিয়ে শিবগঞ্জ থানাকে অভিযোগ এজাহার হিসেবে নিতে নির্দেশ দেন।

আদালতের সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

মামলার বাদী বলেন, ‘দলের নেতাকে হত্যা করার জন্য আমি আদালতে মামলার আবেদন করেছিলাম। এটি আদালত গ্রহণ করে থানাকে মামলা রুজু করতে বলেছেন। ’

মামলায় শেখ হাসিনা ছাড়া আরও উল্লেখযোগ্য আসামিরা হলেন: শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, বোন শেখ রেহানা, তার ছেলে রেদোয়ান মুজিব সিদ্দিকী ববি, বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজির আহমেদ, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, সাংবাদিক ফারজানা রুপা, স্থানীয় সাবেক সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু।

এজাহারে বলা হয়, ২০১৮ সালের ২৬ জানুয়ারি বগুড়ার শিবগঞ্জের ময়দানহাটা ইউনিয়নে মহাবালা স্কুল মাঠে মহাজোটের তৎকালীন এমপি শরিফুল হক জিন্না কর্মীসভা করেন।

এটি শেষ করে সেদিন সন্ধ্যার দিকে উপজেলার ময়দানহাটা ইউনিয়ন বিএনপির সভাপতি শাহ আলম সুজার ওপর হামলা করা হয়। পরের দিন নওগাঁ জেলার রানীনগর থানা এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় শেখ হাসিনা, রেহানা, জয় ও পুতুলসহ কয়েকজন সুজাকে হত্যার পরিকল্পনা, হুকুম ও নির্দেশনা দেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে। অন্য আসামিরা শাহ আলম সুজাকে অপহরণ করে খুন করেন। এ ঘটনায় ওই সময় থানায় মামলা করতে গেলে তা নেয়া হয়নি বলে দাবি করা হয়েছে এজাহারে।

সে কারণে বৃহস্পতিবার (২২ আগস্ট) কোর্টে আবেদন করা হয়। আদালত আবেদন গ্রহণ করেন।

news24bd.tv/তৌহিদ