সাফ অনূর্ধ-২০: নেপালের কাছে হারল বাংলাদেশ

নেপালের কাছে ২–১ গোলে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব–২০ দল। ছবি: বাফুফে

সাফ অনূর্ধ-২০: নেপালের কাছে হারল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার (২২ আগস্ট) কাঠমান্ডুতে গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও নেপাল। সে লড়াইয়ে স্বাগতিক নেপাল জিতে গ্রুপসেরা হয়েই খেলবে সেমিফাইনালে।

এর আগে, প্রথম এক ম্যাচ জিতেই সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওই জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল নেপালেরও।

আজকের ম্যাচে বাংলাদেশ হেরেছে দুই মিনিটে দুই গোল খেয়ে। ১৭ মিনিটে নেপাল প্রথম গোল পায় বাংলাদেশের গোল কিপার মেহেদী হাসান শ্রাবণের ভুলে। নেপালের আক্রমণ থেকে বল আসে বাংলাদেশের সীমনায়। কিন্তু বক্স ছেড়ে অনেক বাইরে এসে বল আটকাতে গিয়ে চরম ব্যর্থতার পরিচয় দেন শ্রাবণ।

তার কাছ থেকে বল কেড়ে নিয়ে গোল করেন নেপালের সমীর তামাং। পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন নেপালের নিরাঞ্জন ধামি।

এরপর ৪৩ মিনিটে পেনাল্টি পেলে মিরাজুল গোল করে ব্যবধান কমান। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ কয়েকটি সুযোগ পেলেও ম্যাচে সমতা আনতে পারেনি।

আজ ড্র হলেও বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হতো। এখন হেরে 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে সেমিফাইনাল খেলতে হবে। আগামীকাল শুক্রবার ভারত ও মালদ্বীপের ম্যাচের ফল ঠিক করবে বাংলাদেশের প্রতিপক্ষ।

আরও পড়ুন: বাফুফেকে ২০ লাখ টাকা জরিমানা করল ফিফা

বয়সভিত্তিক সাফে বেশ কিছু সাফল্য থাকলেও অনূর্ধ্ব-২০ এখনো শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। অধরা শিরোপার লক্ষ্যে এবার এই দলটি তুলে দেওয়া হয় দেশের অভিজ্ঞ কোচ মারুফুল হকের হাতে। দেখা যাক, তার ছোঁয়ায় ভাগ্য খোলে কিনা লাল-সবুজ জার্সিধারীদের।

news24bd.tv/JP