নিখোঁজের ১১ দিন পর মর্গে মিলল যুবকের মরদেহ

সংগৃহীত ছবি

নিখোঁজের ১১ দিন পর মর্গে মিলল যুবকের মরদেহ

অনলাইন ডেস্ক

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হওয়ার পর বড় ভাই সোহাগ মিয়ার সঙ্গে গাজীপুরের কালিয়াকৈর মৌচাক এলাকা থেকে আনন্দ মিছিল নিয়ে সফিপুর আনসার ভিডিপি একাডেমির দিকে যায় আয়াতুল্লাহ। সেই মিছিলে গুলি করে আনসার বাহিনীর সদস্যরা। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে পড়ে এবং বেশ কিছু লোকজন গুলিবিদ্ধ হয়।

এর পর থেকে আর খোঁজ মেলেনি আয়াতুল্লাহর।

গাজীপুর ও রাজধানীর বিভিন্ন হাসপাতাল ও মর্গে কোথাও খোঁজাখুঁজি করে সন্ধান মেলেনি তার।

নিখোঁজের ১১ দিন পর শুক্রবার (১৬ আগস্ট) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে খোঁজ মেলে আয়াতুল্লাহর মরদেহের।

আয়াতুল্লাহ সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার চামরদানী ইউনিয়নের জলুষা গ্রামের মো. সিরাজুল ইসলামের ছেলে। সে তার বড় ভাই সোহাগের সঙ্গে কালিয়াকৈরের জামতলা এলাকার একটি ভাড়া বাসায় থাকত।

আয়াতুল্লাহ কালিয়াকৈরের ভান্নারা বাজার এলাকায় মাখলাজুল ইমান নামে একটি মাদরাসায় পড়াশোনা করত। পাশাপাশি একটি টেক্সটাইল মিলে কাজ করত।

আরও পড়ুনরাজনৈতিক দল খোলার কথা বলা হয়নি: মাহফুজ আব্দুল্লাহ

আয়াতুল্লাহর বড় ভাই সোহাগ মিয়া বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উত্তাল সময়ে নিয়মিত আন্দোলনে অংশগ্রহণ করতেন আয়াতুল্লাহ (২০)। আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হওয়ার পর আনন্দ মিছিলে গিয়ে আনসার বাহিনীর গুলিতে গুলিবিদ্ধ হয়ে নিখোঁজ হয় আয়াতুল্লাহ। বহু জায়গায় খোঁজাখুঁজির পর সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে আয়াতুল্লাহ লাশের সন্ধান মিলেছে। তবে আইনি প্রক্রিয়া শেষে লাশ হস্তান্তর করবে বলে জানিয়েছেন প্রশাসন।

news24bd.tv/JP