উপদেষ্টা আসিফ নজরুলকে যে কথা মনে করিয়ে দিলেন শাওন

উপদেষ্টা আসিফ নজরুলকে যে কথা মনে করিয়ে দিলেন শাওন

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু থেকেই ছাত্রদের পাশে ঢাল হয়ে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। বিভিন্ন সময়ে তাঁকে ছাত্রদের পক্ষে যৌক্তিক কথা বলতে দেখা যায়। বর্তমানে তিনি অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। এদিকে অন্তর্বর্তী সরকারের আইন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া ড. আসিফ নজরুল আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়।

সেখানে বিভিন্ন সময় রাষ্ট্রের বিভিন্ন অনিয়ম ও সাংবিধানিক নানা ইস্যুতে মতামত জানাতে দেখা গেছে তাঁকে। এবার আইন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর ২০২০ সালের একটি ফেসবুক স্ট্যাটাস নতুন করে ভাইরাল হয়েছে।

সেই পুরোনো পোস্ট সামাজিক মাধ্যমে শেয়ার করে নিজের প্রত্যাশা ব্যক্ত করেছেন সংগীতশিল্পী, অভিনেত্রী ও নির্মাতা এবং কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী মেহের আফরোজ শাওন। তিনি লিখেছেন, 'এখন নিশ্চয় হবে।

আশায় আছি…' 

মেহের আফরোজ শাওনের শেয়ার করা ড. আসিফ নজরুলের পোস্টটি নিম্নে হুবহু তুলে ধরা হলো- 

আসিফ নজরুল লিখেছেন 'যদি ক্ষমতা থাকতো আইন করতাম: বর্তমান বা সাবেক প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও মন্ত্রীগন চিকিৎসা নিতে বিদেশে যেতে পারবেন না। ক্ষমতা, চাকুরী বা ব্যবসা কোনভাবেই তাদের সন্তানরা সরকারের সাথে সংশ্লিষ্ট হতে পারবেন না। সপ্তাহে অন্তত একদিন তাদের গনপরিবহনে চড়তে হবে।

রাস্তায় চলাকালে তারা অন্য একটি যানবাহনও থামিয়ে রাখতে পারবেন না। বিদেশ গমনের ক্ষেত্রে তারা অতিজরুরী ছাড়া কোন সফরসঙ্গী নিতে পারবেন না, এবিষয়ে সংসদকে জানাতে হবে। জনগনের টাকায় কোন কিছু উদ্ধোধন বা জনগনকে সাহায্য করার ক্ষেত্রে তাদের নিজেদের নাম ব্যবহার সম্পূর্ন নিষিদ্ধ হবে। তাদেরকে মহামান্য ও মাননীয় বলা নিষিদ্ধ হবে।

তাদের ও তাদের পরিবারের দেশে বিদেশে সকল সম্পত্তি ও আয়ের বিবরণ জনগনকে জানাতে হবে। দূদকের একটি সম্পূর্ন স্বাধীন ইউনিট শুধুমাত্র তাদের বিষয়ে নজর রাখবে।

অন্যান্য ক্ষেত্রেও আরো বহু কিছু করতাম। যারা লুটেরা, চোর আর সন্ত্রাসী - তাদের জীবন নরক বানিয়ে ছাড়তাম'।

উল্লেখ্য, ড. আসিফ নজরুল সম্পর্কে অভিনেত্রী শাওনের জামাতা। কেননা, এ অধ্যাপক বিয়ে করেছেন হুমায়ূন আহমেদের প্রথম স্ত্রীর সন্তান অভিনেত্রী শিলা আহমেদকে।

news24bd.tv/TR  
 

এই রকম আরও টপিক