ফুলকোর্ট সভা কেন ডাকা হয়েছিল প্রশ্নে যা বললেন প্রধান বিচারপতি

ওবায়দুল হাসান

ফুলকোর্ট সভা কেন ডাকা হয়েছিল প্রশ্নে যা বললেন প্রধান বিচারপতি

অনলাইন ডেস্ক

ছাত্রদের হুমকির মুখে আজ শনিবার সকালে সব বিচারপতিদের নিয়ে ডাকা সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভা স্থগিত ঘোষণা করা হয়েছে। শনিবার (১০ আগস্ট) সকাল ১০টায় সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এ কথা জানান।  

ফুল কোর্ট সভা ডাকার খবর পেয়ে ছাত্র আন্দোলনের নেতা অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ এক ফেসবুক পোস্টে প্রধান বিচারপতিকে অনতিবিলম্বে পদত্যাগের দাবি জানান।  তিনি ফেসবুক পোস্টে লেখেন,  ‘ফ্যাসিবাদের মদদপুষ্ট ও নানা অপকর্মে জড়িত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সরকারের সাথে কোনো প্রকার আলোচনা না করে ফুল কোর্ট মিটিং ডেকেছে।

পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আইনজীবীরা ইতোমধ্যেই এর প্রতিবাদে জড়ো হয়েছেন। আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদের উসকানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে।
অনতিবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন। ’

কেন এই ফুল কোর্ট সভা ডেকেছিলেন প্রধান বিচারপতি সংবাদ মাধ্যমকে এমন প্রশ্নের উত্তরে বলেন, ‘রোববার থেকে কোর্ট চালানো যায় কি না, শুধু এ বিষয়ে সিদ্ধান্তের জন্যই ভার্চুয়াল পদ্ধতিতে ফুলকোর্ট সভা ডাকা হয়েছিল। ’

পদত্যাগের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, আইন উপদেষ্টার সঙ্গে কথা হয়েছে। আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। কিছু ফর্মালিটিজ রয়েছে। এগুলো শেষ করে সন্ধ্যার মধ্যে পদত্যাগ করবো। সুপ্রিম কোর্ট ও বিচারপতিদের জানমাল রক্ষার স্বার্থে এই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।
news24bd.tv/আইএএম