মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা

মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ সদ্যসরা

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে থানায় ডিউটিতে ফিরেছে পুলিশ বাহিনীর সদস্যরা। শুক্রবার বিকেলের পর জেলার ৫টি থানায় তাদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। এর আগে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দেন সদস্যরা।

জানা যায়, সম্প্রতি দেশের কয়েকটি ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য নিহত ও কয়েকশ’ সদস্য আহত হয়।

এছাড়া দেশের বিভিন্ন থানায় হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে নিজেদের নিরাপত্তাহীনতার দাবি করে বুধবার থেকে কর্মবিরতিতে যায় পুলিশ বাহিনীর সদস্যরা।

এ সময় তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও সরকারের কাছে নানান দাবি তুলে ধরেন। দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা কর্মস্থলে যোগ দিবেন না বলেও ঘোষণা দেন।

এমনকি তাদের দাবির লক্ষ্যে বিক্ষোভ সমাবেশ করেন সদস্যরা।

 এতে দেশের বিভিন্ন স্থানে চুরি, ডাকাতির আশঙ্কা দেখা দেয়। এছাড়া সাধারণ মানুষ থানায় বিভিন্ন ঘটনার অভিযোগ জানাতে এসে ফিরে যায়। বিষয়টি নজরে আসে পুলিশ বিভাগের শীর্ষ কর্মকর্তাদের।  

বৃহস্পতিবার নতুন পুলিশ প্রধান বাহিনীর সব সদস্যদের স্ব-স্ব কর্মস্থলে যোগ দিতে অনুরোধ করেন। আর তাদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আশ্বাস দেন। এমন পরিপেক্ষিতে শুক্রবার বিকেলে মাদারীপুর সদর মডেল থানা, কালকিনি থানা, শিবচর থানা, রাজৈর থানা ও ডাসার থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্যরা যোগ দেন। শুরু হয় সাধারণ ডায়েরি (জিডি) ও অভিযোগ নেয়া।  
এছাড়া সড়ক, মহাসড়ক ও পাড়ামহল্লায় পুলিশ টহল বাড়ানো হয়। এতে স্বস্তি ফিরে আসে সাধারণ মানুষের মাঝে।

মাদারীপুরের পুলিশ সুপার মো. মশিউর রহমান বলেন, শুক্রবার বিকেল থেকে জেলার ৫টি থানায় কর্মরত পুলিশ বাহিনীর সদস্য কর্মস্থলে যোগ দেন।
 
এছাড়া পুলিশী টহলও শুরু হয়। সাধারণ মানুষের চাহিদার পরিপেক্ষিতেই পুলিশ আবারো দায়িত্ব পালনে যোগ দেয়। জনগণের জানমাল রক্ষায় পুলিশ সর্বদা নিয়োজিত রয়েছে বলে জানা গেছে।

news24bd.tv/কেআই