রিমালে ব্রিজ ভেঙে খালে, জনদুর্ভোগ

রিমালে ব্রিজ ভেঙে খালে, জনদুর্ভোগ

বেলাল রিজভী,মাদারীপুর

মাদারীপুরের ডাসারের শশিকর চৌমুহনী খালের একটি লোহার ব্রিজ ভেঙে পড়ার কারণে চরম ভোগান্তিতে পড়েছে শশিকর, চৌমহনীসহ কয়েক গ্রামের হাজারও মানুষ।

সরেজমিনে জানা গেছে, ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নেরশশিকর-চৌমুহনী এলাকায় ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ব্রিজটি ভেঙে পড়েছে। প্রায় এক যুগ আগে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয় ব্রিজটি। পুরাতন এই ব্রিজটির উপরের কাঠের পাটাতন ও লোহার রেলিং খালের মধ্যে নুয়ে পড়েছিল আগেই।

তবুও ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হয়েছে কয়েক গ্রামের হাজারও মানুষ। সস্প্রতি ব্রিজটি সম্পূর্ণ ভেঙে পড়েছে। ব্রিজটি ভেঙে পড়ায় পার হতে পারছে না যানবাহন।

এতে জনদুর্ভোগে পড়ছে কয়েক গ্রামের হাজারও মানুষ।

এলাকাবাসী নতুন একটি ব্রিজ নির্মাণের দাবি করে আসছে দীর্ঘদিন থেকে।

স্থানীয় বাসিন্দা সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, অনেক আগে থেকেই ব্রিজটি ক্ষতিগ্রস্থ ছিল। কয়েক দিন আগে ব্রিজটি ভেঙে যায়। এখন ব্রিজের কোনো অস্তিত্বই নেই। আমরা চাই এই স্থানে দ্রুত সময়ে একটি ব্রিজ নির্মিত হোক।

এ বিষয়ে নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে ব্রিজটি ভেঙে পড়েছে। এতে জনদুর্ভোগে পড়েছে কয়েক গ্রামের ১০ হাজার মানুষ। বিষয়টি লিখিতভাবে সরকারের বিভিন্ন দপ্তরে ইতোমধ্যে জানানো হয়েছে। এই সপ্তাহে গ্রামবাসী মিলে একটি বাঁশের সাঁকো নির্মাণ করব। যাতে কোনোমতে চলাচল করতে পারে।

উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, এলজিইডি গুরুত্বপূর্ণ গ্রামীণ সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পে অন্তর্ভুক্তির জন্য তালিকা পাঠানো হয়েছে। পাশ হয়ে আসলেই টেন্ডার আহ্বান করে নির্মাণ কাজ শুরু করা যাবে।

news24bd.tv/তৌহিদ