‘গণহত্যা চালিয়ে’ রাষ্ট্রীয় শোক ঘোষণা উপহাস: চরমোনাই পীর

‘গণহত্যা চালিয়ে’ রাষ্ট্রীয় শোক ঘোষণা উপহাস: চরমোনাই পীর

অনলাইন ডেস্ক

গণহত্যা চালিয়ে রাষ্ট্রীয় শোক ঘোষণা দেশবাসীর সঙ্গে উপহাসের নামান্তর বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেছেন, অধিকার আদায়ের আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের দমিয়ে রাখা ও দেশব্যাপী ভীতি সৃষ্টির অপচেষ্টায় আওয়ামী সরকার গণগ্রেপ্তার ও রিমান্ডের নামে নির্যাতন শুরু করেছে।

তিনি বলেন, ‘ভীতি ছড়িয়ে শিক্ষার্থীদের কখনোই দমিয়ে রাখা যায় না। গণহত্যা চালিয়ে রাষ্ট্রীয় শোক ঘোষণা দেশবাসীর সঙ্গে উপহাসের নামান্তর।

বুধবার (৩১ জুলাই) দেশের চলমান সংকটময় পরিস্থিতিতে সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে এক মতবিনিময় সভায় পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। রাজধানীর পল্টনে দলীয় কার্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের।

এদিন দলের পৃথক একটি অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার নামে সরকারের ব্যবসায় ধস পড়ছে, চেতনার ব্যবসা এদেশে আর চলবে না।

‘সরকার একটি মিথ্যার ওপর দাঁড়িয়ে আছে’ মন্তব্য করে মুফতী ফয়জুল করীম বলেন, এই দেশটিতে এখন কোনও গণতান্ত্রিক বিধিব্যবস্থা আছে, এটি মনে করার কোনও কারণ অবশিষ্ট নেই। সরকার আজ পর্যন্ত এত নির্মমতা, এত হত্যাকাণ্ড, এত নির্যাতন, এত নিপীড়নের পরও কোনও ধরনের দায়দায়িত্ব স্বীকার করেনি।

news24bd.tv/তৌহিদ