ছুরি হামলায় যুক্তরাজ্যে ২ শিশু নিহত, আহত ৯

ছুরি হামলায় যুক্তরাজ্যে ২ শিশু নিহত, আহত ৯

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের ইংল্যান্ডের মার্সিসাইড জেলার সাউথপোর্ট শহরের একটি শিশুদের নাচের কর্মশালায় ছুরি হামলার ঘটনায় ২ শিশু নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। আহতদের মধ্যে দুই প্রাপ্তবয়স্কসহ ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

লিভারপুলের কাছে সাউথপোর্টের হার্ট স্ট্রিটে টেইলর সুইফট থিমের এই নাচের কর্মশালাটি ছয় থেকে দশ বছর বয়সী শিশুদের জন্য আয়োজন করা হয়েছিল।

কর্মশালা চলাকালীন সময়ে এক ১৭ বছরের কিশোর ছুরি নিয়ে ঢুকে পড়ে এবং হামলা চালায়। হামলার সময় দুইজন বয়স্ক ব্যক্তি শিশুদের রক্ষার চেষ্টা করে আহত হন।  

এই হামলার অভিযোগে ১৭ বছর বয়সী এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। যদিও তার নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

জানা গেছে, পার্শ্ববর্তী ল্যাঙ্কাশায়ার জেলার ব্যাঙ্কস শহর থেকে সাউথপোর্টে এসেছিল সে।

শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টা ৪৭ মিনিটে ঘটে এ ঘটনা। এই দিন থেকেই দেশটির স্কুলগুলোতে গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে। নিহত ও আহত শিশুদের সবার বয়স ৬ থেকে ১০ বছরের মধ্যে। হামলাকারী ওই তরুণকে বাঁধা দিতে গিয়ে আহত হয়েছেন দুই প্রাপ্তবয়স্ক।

মেরিসাইড পুলিশ জানিয়েছে, ওই তরুণের হামলার সঠিক কারণ এখনও স্পষ্টভাবে জানা যায়নি, তবে প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে যে এটি কোনো সন্ত্রাসী হামলা নয়।

নিহত ও আহতদের পরিবারের সদস্যদের প্রতি সান্ত্বনা জানিয়ে মার্সিসাইড পুলিশের এই মুখপাত্র বলেন, “আমার দু’টি মেয়ে এবং একটি ৫ বছর বয়সী নাতনি রয়েছে। আজ যাদের সন্তান হামলার শিকার হলো, তাদের মনোভাব আমি উপলব্ধি করতে পারছি এবং হৃদয়ের গভীর থেকে তাদের সান্ত্বনা জানাচ্ছি। ”

আরও পড়ুন: ন্যাটো থেকে তুরস্কের বহিষ্কার চায় ইসরায়েল

হামলার একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিক টিম জনসন। বিবিসিকে তিনি বলেন, “ঘটনাটি ছিল এক কথায় ভয়ঙ্কর। আমি আমার জীবনে এমন কিছু এর আগে দেখিনি। ”

এদিকে এই ঘটনায় হতাহত শিশুদের পরিবারের সদস্যদের উদ্দেশে সান্ত্বনা জানিয়েছেন যুক্তরাজ্যের রাজা চার্লস এবং প্রধানমন্ত্রী কেয়ার স্টার্মারও। (সূত্র: বিবিসি)

news24bd.tv/SC