কোটা আন্দোলনের সময় নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবি হারুন

সংগৃহীত ছবি

কোটা আন্দোলনের সময় নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবি হারুন

অনলাইন ডেস্ক

কোটা আন্দোলনের সময় গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে একজন নেতা ৪ লাখ টাকা দেন। সেই টাকা কাকে, কীভাবে, কীজন্য বা কোথায় খরচ করা হয়েছে তা বিষয় জানার চেষ্টা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

শনিবার (২৭ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, নুরকে রিমান্ডে নিয়েছিলাম।

তার কাছ থেকে আমরা অনেক তথ্য পেয়েছি। সেই তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। নুর এই কথা স্বীকার করেছেন যে, আন্দোলন চলাকালীন সময়ে একজন নেতা তাকে চার লাখ টাকা দেয়। আমরা সেই নেতাকেও নিয়ে এসেছি।
সেই নেতা যে নুরকে ৪ লাখ টাকা দিয়েছে, সেটা স্বীকার করেছে। কী জন্য সেই নেতা নুরকে টাকা দিয়েছেন, সেসব বিষয়ে ওই নেতাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কোটা আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে নুরের মেসেঞ্জার যোগাযোগ আছে, এমন তথ্য পাওয়া গেছে বলেও জানান হারুন অর রশীদ।

ডিবি প্রধান আরও জানান, বাংলাদেশ জাতীয় পার্টির সভাপতি (বিজেপি) ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন আমাদের কাছে। তার কাছ থেকেও কিছু বিষয় জানার চেষ্টা করছি।

গতকাল শুক্রবার (২৬ জুলাই) পাঁচ দিনের রিমান্ড শেষে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আদালতে হাজির করে পুলিশ। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এর আগে গত ২১ জুলাই তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে, বৃহস্পতিবার (২৫ জুলাই) সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

news24bd.tv/জেপি/DHL