রাবিতে শিক্ষার্থীদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়া

রাবিতে শিক্ষার্থীদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়া

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুলিশ র‍্যাব ও বিজিবির সাথে কোটা সংস্কার আন্দোলনকারীদের সংঘর্ষ চলছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে আন্দোলনকারীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর ইটপাটকেল নিক্ষেপ করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী টিয়েরশেল সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছোঁড়ে।

এরইমধ্যে কোটা আন্দোলনকারীদের হাত থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবরুদ্ধ উপাচার্যকে প্রায় ৭ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার করেছে র‍্যাব। পরে আন্দোলনকারীরা শের-ই বাংলা ফজলুল হক হলে অবস্থান নিয়েছে।

সেখান থেকেই তারা ইটপাটকেল নিক্ষেপ করে।

পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হলে টিয়ারশেল নিক্ষেপ করলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

উপাচার্য গোলাম সাব্বির সাত্তার জানান, আন্দোলনকারীদের সাথে শান্তিপূর্ণ আচোলনা হলেও পরে তারা প্রশাসন ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে। তারা বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দেয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তাদের উদ্ধার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানান। বলেন, পরবর্তী ব্যবস্থা কি নেয়া হবে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে আলোচনা করে নেয়া হবে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান বলেন, অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করা হয়েছে। কোন হতাহতের ঘটনা ঘটেনি। আন্দোলনকারীদের ক্যাম্পাস থেকে বের করে দেয়া হয়েছে। বর্তমানে ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।

news24bd.tv/FA