রায়পুরায় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ২ শ্রমিকের

প্রতীকী ছবি

রায়পুরায় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল ২ শ্রমিকের

অনলাইন ডেস্ক

নরসিংদীর রায়পুরায় পল্লীবিদ্যুতের নতুন খুঁটি স্থাপন করতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে দুই শ্রমিক নিহত হয়েছে। এ সময় আরও ৫ জন শ্রমিক গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে উপজেলার রায়পুরা ইউনিয়নের আশ্রবপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো রংপুরের মিঠাপুকুরের জামাল হোসেন (৫০) এবং দিনাজপুরের ডাঙ্গাপাড়া এলাকার আব্দুস সালাম (২৯)।

এ ঘটনায় আহত হয়েছে রংপুরের ইউসুফ আলী (১৯), কাইয়ুম (১৮), দিনাজপুরের জুয়েল (২৬), আহাদ মিয়া (৪১) ও গাজিপুর কাপাসিয়া এলাকার কায়েস (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে ঠিকাদার সুজন মিয়ার অধীনে কর্মরত ৭ জনের একটি ইলেক্ট্রিশিয়ান দল আশ্রবপুর এলাকায় বিদ্যুৎ সঞ্চালনে ব্যবহৃত গাছের খুঁটি সরিয়ে সিমেন্টের খুঁটি স্থাপন করছিল। খুঁটি স্থাপন শেষে বিদ্যুৎ লাইন চালু করা হয়। তখন ঘটনাস্থলে থাকা আর্থিং লাইনের মাধ্যমে খুঁটির নিচে থাকা পানির মাধ্যমে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই ২ জন নিহত ও ৫ জন আহত হয়।

আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী জেলা হাসপাতালে নেওয়া হয়।

রায়পুরা পল্লীবিদ্যুতের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিম বলেন, খবর পেয়েছি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঠিকাদারের ২ জন লোক নিহত হয়েছ এবং বেশ কয়েকজন আহত হয়েছ। ঠিকাদারের কর্মচারীদের গাফিলতির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। বিস্তারিত পরে বলা যাবে।

এ ব্যাপারে ঠিকাদার সুজন মিয়ার মোবাইল ফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়াত হোসেন পলাশ বলেন, দুজন নিহত হয়েছ। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

news24bd.tv/কেআই