কেনিয়ায় সন্দেহভাজন সিরিয়াল কিলার আটক

সংগৃহীত ছবি

কেনিয়ায় সন্দেহভাজন সিরিয়াল কিলার আটক

অনলাইন ডেস্ক

কেনিয়ায় সন্দেহভাজন একজন সিরিয়াল কিলারকে আটক করেছে পুলিশ। ওই সিরিয়াল কিলার ৪২ জন নারীকে হত্যা করার কথা স্বীকার করেছেন। দেশটির রাজধানী নাইরোবির একটি বস্তির ময়লার স্তূপ থেকে এখন পর্যন্ত ৯ জন নারীর ছিন্নভিন্ন লাশ উদ্ধার করা হয়েছে। একজন ব্যক্তির হাতে এতজন নারীর প্রাণ হারানোর ঘটনায় আফ্রিকার দেশটিতে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে।

খবর আল জাজিরার।

সোমবার (১৫ জুলাই) দেশটির অপরাধ তদন্ত অধিদপ্তরের প্রধান মোহাম্মদ আমিন সাংবাদিকদের বলেন, সন্দেহভাজন ব্যক্তি স্বীকার করেছে, তিনি প্রলোভন দেখিয়ে নারীদের প্রভাবিত করতেন। এবং এরপর তাঁদের হত্যা করে লাশ ময়লার স্তূপে ফেলে দিতেন। এখন পর্যন্ত তিনি ৪২ জন নারীকে হত্যা করার কথা স্বীকার করেছেন।

গত শুক্রবার থেকে নাইরোবির দক্ষিণের মুকুরু নামক একটি বস্তির ময়লার স্তূপ থেকে লাশগুলো উদ্ধার করা হয়। এগুলো প্লাস্টিকের বস্তায় মোড়ানো ছিল।

পুলিশ বলছে, লাশগুলো ছিন্নভিন্ন অবস্থায় ছিলো। পরবর্তীতে সেগুলো ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। উদ্ধার হওয়া সবগুলো লাশ নারীর বলে নিশ্চিত করেছে পুলিশ।

একসঙ্গে এতগুলো নারীর লাশ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয়। তাঁরা রাস্তায় নেমে আসেন। পুলিশ ক্ষোভে ফেটে পড়া লোকজনকে নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

একজন ব্যক্তির হাতে এত নারীর প্রাণ হারানোর ঘটনায় কেনিয়ার পুলিশের পাশাপাশি দেশটির প্রেসিডেন্ট উইলিয়াম রুটোর ওপরও চাপ তৈরি হবে বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি রুটোর বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয়েছে। তাঁড় কর বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে কয়েক দিনের বিক্ষোভে বেশ কয়েকজন বিক্ষোভকারী নিহত হয়েছেন।

news24bd.tv/DHL/জেপি