আদালতকে দিয়ে প্রধানমন্ত্রী ইচ্ছা পূরণের কাজ করাচ্ছেন: রিজভী

আদালতকে দিয়ে প্রধানমন্ত্রী ইচ্ছা পূরণের কাজ করাচ্ছেন: রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আদালতকে দিয়ে প্রধানমন্ত্রী ইচ্ছা পূরণের কাজ করাচ্ছেন। তিনি রাগের বশবর্তী হয়ে কোটা সিস্টেম বাতিল করেছিলেন। এর মাধ্যমে প্রধানমন্ত্রী তার শপথ ভঙ্গ করছেন।

সোমবার (১৫ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক কারাবন্দী খন্দকার এনামুল হক এনামের পরিবারের খোঁজ-খবর নিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৮ সালে রাগ করে কোটা সিস্টেম বাতিল করেছেন বলে প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেছেন। আপনি শপথ নেওয়ার সময় বলেছিলেন না- রাগ ও বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ করবেন না? আপনি তো শপথ ভঙ্গ করছেন। সংবিধান ভঙ্গ করছেন প্রতিনিয়ত।

বর্তমানে কেউ তো ভোটে নির্বাচিত নয় জানিয়ে রিজভী বলেন, তাদের কাছে শপথ ভঙ্গ করা বিষয় নয়।

তাদের কাছে জোর করে ক্ষমতা ধরে রাখাই বিষয়। আজ কোটা সংস্কারের জন্য উত্তাল তরঙ্গ সৃষ্টি হয়েছে। এ কারণ প্রধানমন্ত্রী যৌক্তিক আন্দোলন পরিপন্থী কথা বলেছেন। কী বলেছেন, যারা আন্দোলন করেছেন তারা নাকি রাজাকারের নাতি! ১৮ সালে আপনি আন্দোলনরত ছাত্রদের সান্ত্বনা দিতে কোটা বাতিল করেছিলেন। মনে আক্রোশ পুষে রেখেছিলেন, সময়মতো সেটি কাজে লাগাবেন। তাই লাগিয়েছেন।

রিজভী দাবি করেন, আইন-আদালত সব প্রধানমন্ত্রীর আঁচলে বন্দী। আদালতকে দিয়ে আপনি সব ইচ্ছা পূরণের কাজ করে যাচ্ছেন। আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগ যুবলীগ ও পুলিশ বাহিনী লেলিয়ে দিয়েছেন। আপনি হয়তো ভাবছেন, সব পথ বন্ধ করে দিয়েছেন, কেউ আসবে না। মনে রাখতে বেহুলার বাসরঘরের কোথাও না কোথাও ছিদ্র থাকে। সে ছিদ্র দিয়ে গণতন্ত্রকামী মানুষের ঢেউ আপনার সিংহাসন ভাসিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক