প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে ইন্টারনেটের সংযোগ অবিচ্ছিন্ন: পলক

প্রধানমন্ত্রীর জন্যই সারাদেশে ইন্টারনেটের সংযোগ অবিচ্ছিন্ন: পলক

ঠাকুরগাঁও প্রতিনিধি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরপর চারবার আপনারা অর্থাৎ দেশের মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সরকার পরিচালনা করার সুযোগ করে দিয়েছেন। সেইসাথে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন বলেই আজ সারাদেশে সর্বত্র ইন্টারনেটের সংযোগ রয়েছে।

শনিবার বিকেলে ঠাকুরগাঁও জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পলক বলেন, আপনাদের শ্রম, মেধার মধ্য দিয়েই গড়ে তুলব বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ।

একটি বৈষম্যমুক্ত অন্তর্ভুক্তিমূলক স্মার্ট বাংলাদেশ, যেই স্মার্ট বাংলাদেশের প্রতিটি নাগরিক হবে অসাম্প্রদায়িক, প্রগতিশীল, জ্ঞানভিত্তিক স্মার্ট নাগরিক। যে স্মার্ট বাংলাদেশের অর্থনীতি হবে ক্যাশলেস স্বচ্ছ এবং স্মার্ট ইকোনমি।

তিনি বলেন, সরকারের সকল কার্যক্রম হবে পেপারলেস, ইন্টারকানেক্টেড, স্বচ্ছ, দুর্নীতিমুক্ত, জবাবদিহিতামূলক। যে স্মার্ট বাংলাদেশের সমাজ হবে অন্তর্ভুক্তিমূলক বৈষম্যমুক্ত স্মার্ট সমাজ।

যেই সমাজে নারী পুরুষের কোন বিভেদ থাকবে না, শহর-গ্রামের দূরত্ব থাকবে না, কোন বৈষম্য থাকবে না, সকলের জন্য সমান অধিকার আমরা নিশ্চিত করতে পারবো।

সেইসাথে নারী-পুরুষের সমান অংশগ্রহণের মধ্য দিয়ে একটি বৈষম্যমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব বলে মন্তব্য করেন আইসিটি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

এসময় ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলাম সুজন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য দ্রৌপদী দেবী আগরওয়ালাসহ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বক্তব্য দেন।

news24bd.tv/FA