জার্মানির সঙ্গে ড্র করে শেষ ষোলোতে সুইজারল্যান্ড

জার্মানির সঙ্গে ড্র করে শেষ ষোলোতে সুইজারল্যান্ড

অনলাইন ডেস্ক

ইউরো কাপের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে স্বাগতিক দল জার্মানিকে রুখে দিল সুইজারল্যান্ড। প্রথমে গোল করে জয়ের সুবাদই পাচ্ছিল সুইসরা। তবে ম্যাচের একেবারে শেষে গোল পায় জার্মানি। তাতে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

জার্মানির সঙ্গে ড্র করলেও শেষ ষোলো নিশ্চিত হয়েছে সুইজারল্যান্ডের।

ফ্রাঙ্কফুর্টে রোববার (২৩ জুন) মুখোমুখি হয় স্বাগতিক জার্মানি ও সুইজারল্যান্ড। ম্যাচের প্রথম থেকেই আক্রমণ করতে থাকে জার্মানি। শুরু থেকেই জার্মানি বলের দখল ও আক্রমণের পসরা সাজিয়ে বসলেও সুইসরা ছিল বেশ সতর্ক।

জার্মানিকে আটকে রেখে উল্টো ম্যাচের ২৮ মিনিটে সুইজারল্যান্ড আচমকা গোল দিয়ে বসে। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফ্রেউলারের নিচু ক্রস পা ছুঁইয়ে বল জার্মানির জালে পাঠান ড্যান এনডয়ে। এরপর আক্রমণের হার আরও বাড়িয়ে দেয় জার্মানি। মাঝে একটি গোলও পেয়ে যায় জার্মানি। তবে ডি-বক্সে সুইজারল্যান্ডের খেলোয়াড়কে ফাউল করায় জার্মানির সেই গোল বাতিল করে রেফারি। শেষ পর্যন্ত প্রথম হাফে আর গোল করতে পারেনি জার্মানরা।  

দ্বিতীয় হাফেও একের পর এক আক্রমণ করে সুইজারল্যান্ডের গোলরক্ষককে ব্যস্ত রাখে হাভার্টজ-সানেরা। তবে ম্যাচের শেষ দিকে প্রত্যাশিত গোলের দেখা পায় জার্মানরা। ম্যাচের ৯২তম মিনিটে রাউমের ক্রস হেড করে গোল করেন নিকলাস ফুলক্রুগ। আর এই গোলের ফলে জার্মানরা তাদের হার এড়ায়। শেষ মুহূর্তে গোল খেয়ে পয়েন্ট হারালেও শেষ ষোলো নিশ্চিত হয়েছে সুইজারল্যান্ডের।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। ম্যাচের বাড়ানো সময়ের দশম মিনিটে (১০০তম) হাঙ্গেরির হয়ে গোল করেন কেভিন কসোবোথ। এই জয়ের ফলে শেষ ষোলোতে যাওয়ার সুযোগ থাকছে তাদেরও।

news24bd.tv/DHL