বিদ্যুৎ বিভাগের অবহেলায় প্রাণ গেলো লাইনম্যানের

শৈলকুপায়

বিদ্যুৎ বিভাগের অবহেলায় প্রাণ গেলো লাইনম্যানের

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপায় বিদ্যুৎ বিভাগের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বিদ্যুৎ অফিসের লাইনম্যান খালেক হোসেনের (৩২)। এ ঘটনায় আহত হয়েছে আরও এক লাইনম্যান সোহেল রানা।

রোববার (২৩ জুন) সকালে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুখালি গ্রামে এ ঘটনা ঘটে। মৃত খালেক হোসেন কুষ্টিয়া সদর উপজেলার কুমারগাড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, সাধুখালী গ্রামের বিদ্যুতের ট্রান্সফরমার মেরামতের কাজ করছিল শেখপাড়া বিদ্যুৎ অফিসে কর্মরত লাইনম্যান সোহেল রানা ও আব্দুল খালেক। মেরামতের সময় বিদ্যুতের কন্ট্রোলরুমে ফোন দিয়ে ওপরে উঠে লাইনম্যান সোহেল রানা। কিন্তু বিদ্যুৎ বন্ধ না থাকায় বিদ্যুতায়িত হয় সোহেল।

সেসময় লাইনম্যান খালেক ফোন করে আবারও বিদ্যুৎ বন্ধ করতে বলে সোহেলকে উদ্ধার করতে যায়।

কিন্তু তখনি আবার বিদ্যুৎ চালু করে দেওয়া হলে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই খালেক হোসেন মারা যায়। আহত সোহেল রানাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তারও শারীরিক অবস্থা গুরুতর বলে জানিয়েছে চিকিৎসক।

এ ব্যাপারে শৈলকুপা পল্লী বিদ্যুতের ডিজিএম মিজানুর রহমান বলেন, লাইন বন্ধ করে কাজ চলছিল। কিন্তু কিভাবে বিদ্যুৎস্পৃষ্ট হলো তা তদন্ত সাপেক্ষে জানা যাবে।

শৈলকুপা থানার ওসি সফিকুল ইসলাম চৌধুরী বলেন, বিদ্যুৎস্পৃষ্টে একজন লাইনম্যান মারা গেছে শুনেছি। মৃত্যুর কারণ নিয়ে তদন্ত করা হচ্ছে।  

news24bd.tv/SC