দুর্ভোগ ছাড়াই পাটুরিয়া ঘাট দিয়ে বাড়ি ফিরছে মানুষ

পাটুরিয়া ঘাট

দুর্ভোগ ছাড়াই পাটুরিয়া ঘাট দিয়ে বাড়ি ফিরছে মানুষ

অনলাইন ডেস্ক

ঈদ এলেই পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে যানজট— এমন চিত্র পদ্মা সেতু হওয়ার পর থেকে পাল্টে গেছে। এখন আর এই রুটে তেমন যানজট দেখা যায় না। এবারও যানজট নেই। ঈদুল আজহা উদযাপন করতে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট হয়ে স্বস্তিতেই গ্রামের বাড়ি ফিরছে দেশের দক্ষিণপশ্চিমাঞ্চলের হাজারো মানুষ।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পর্যাপ্ত ফেরি, যাত্রীবাহী লঞ্চ ও মহাসড়কে যানজট না থাকায় সহজেই ঘাট পার হতে পারছেন তারা।  

শুক্রবার (১৪ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ এসব তথ্য জানান।  

ঘাটসংশ্লিষ্টরা জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ ও নির্বিঘ্নে পদ্মা নদী পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছোট বড় মিলে ১৭টি ফেরি চলাচল করছে। যাত্রীদের পারাপারে ৩৩টি লঞ্চের মধ্যে পাটুরিয়ায় চলাচল করছে ১৯টি লঞ্চ আর আরিচা-কাজিরহাট নৌপথে চলছে ১৪টি।

রাজধানী ঢাকা, আশুলিয়া, সাভার নবীনগরসহ আশপাশের যাত্রীরা বাসে করে পাটুরিয়া ফেরিঘাটে আসছেন। এরপর লঞ্চে ও ফেরির টিকিট কেটে নদী পার হচ্ছেন। তবে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের তেমন চাপ না থাকায় স্বস্তিতেই নদী পার হয়ে গন্তব্যে চলে যাচ্ছে ঘরমুখো এসব মানুষ।

সাভার থেকে বাসে করে পাটুরিয়া ঘাটে এসেছেন রাজু আহমেদ। তিনি জানান, সাভার থেকে সেলফি পরিবহনে তিনি পরিবারের সদস্যদের নিয়ে সহসাই ঘাটে পৌঁছেছেন। মহাসড়কে যানজট না থাকায় বাসে ভোগান্তি হয়নি। আর ঘাটেও যানবাহন ও যাত্রী কম, তাই নদী পার হতে কোনো রকমের ভোগান্তি হবে না।  

রাসেল নামে আরেক যাত্রী জানান, দুই বছর আগেও পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঘণ্টার পর ঘণ্টা নদী পার হওয়ার জন্য অপেক্ষা করতে হতো। কিন্তু এখন আর সেই চিত্র নেই, ঘাটে আসার পরপরই ফেরিতে বা লঞ্চে উঠতে পারছি। ঘাট পার হতে এখন আর ভোগান্তিতে পড়তে হয় না।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক