বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ বেড়েছে

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ বেড়েছে

মুন্সীগঞ্জ প্রতিনিধি

বাবা-মা, আত্মীয়স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরছেন মানুষ। । এ কারণে রাজধানী ঢাকা থেকে দক্ষিণবঙ্গের প্রবেশপথ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে হয়ে পদ্মা সেতুতে যানবাহনের চাপ বেড়েছে।

শুক্রবার ভোর থেকে যানবাহন চাপ বাড়তে থাকে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

এদিকে স্বাভাবিক সময়ের চেয়ে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহনগুলোকে টোল গ্রহণে কিছুটা সময় অপেক্ষা করতে হচ্ছে। এ কারণে সেতু এলাকায় যানবাহনের কিছুটা ধীরগতি রয়েছে। তবে মহাসড়কে তেমন কোন ভোগান্তি নেই।

এদিকে পদ্মা সেতু হয়ে দূর পাল্লার যানবাহনের পাশাপাশি ব্যক্তিগত যান ও দুই চাকার মোটরসাইকেল করেও ঘরমুখো মানুষ ছুটছে নিজ নিজ গন্তব্যে।

মাওয়া ট্রাফিক পুলিশের ইনচার্জ জিয়াউল ইসলাম জানান, রাতে পদ্মা সেতু সংলগ্ন ওয়েটস্কেলে পণ্যবাহী ট্রাক আটকে রাখায় শুক্রবার ভোরে মহাসড়কে যানবাহনে জটলা দেখা দেয়। এতে প্রায় ৬ কিলোমিটার এলাকায় যানবাহনের ধীরগতি ছিলো।  

তিনি আরও জানান, পদ্মা সেতুতে মোটরসাইকেলের জন্য একটি আলাদা বুথসহ ৭ টি বুথে নিরবচ্ছিন্ন টোল আদায় করা হচ্ছে। রাতের অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ও এখন চলাচল শুরু হওয়ায় টোল প্লাজায় টোল আদায়ে হিমসিম খাচ্ছে কর্তৃপক্ষ।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়