মোংলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ২০, আটক ২

মোংলায় নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ২০, আটক ২

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোংলায় উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছে। এ হামলার ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে। এছাড়া নির্বাচন পরবর্তী সহিংসতা রুখতে টহল জোরদার করেছে পুলিশ।

আজ সোমবার (১০ জুন) দুপুরে সাবেক নেতার ওপর হামলার প্রতিবাদে মোংলা পোর্ট পৌরসভার সামনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

 

গতকাল রোববার মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের হাওলাদার পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন। পরাজিত হন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন। নির্বাচনের পর সোমবার সকালে উপজেলার পাগলের মোড় এলাকায় এই দুই প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়লে মোংলা পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি পিযুষ কান্তি মজুমদারসহ ২০ জন আহত হয়।

আহতদের মধ্যে পিযুষ কান্তি মজুমদারসহ ৮ জনকে গুরুতর আহত অবস্থায় মোংলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

এ ঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে মোংলা পোর্ট পৌরসভার সামনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পুজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপজেলা পুজা উদযাপন পরিষদের সাবেক সভাপতির উপর হামলার নিন্দা জানান বক্তারা।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম জানান, সোমবার সকালে উপজেলার পাগলের মোড় এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। দুই প্রার্থী-সমর্থকদের মধ্যে নির্বাচন পরবর্তী হামলা ও সহিংসতা রোধে পুলিশ বিভিন্ন এলাকায় টহল জোরদার করেছে।

news24bd.tv/SHS