মালয়েশিয়ায় শ্রমিক যেতে না পারার কারণ খতিয়ে দেখছে সরকার: প্রধানমন্ত্রী 

জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মালয়েশিয়ায় শ্রমিক যেতে না পারার কারণ খতিয়ে দেখছে সরকার: প্রধানমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক

১৪টি দেশ থেকে শ্রমিকরা মালয়েশিয়ায় যেতে পারলেও বাংলাদেশের ক্ষেত্রে কেন সমস্যা হয়েছে- তা সরকার খতিয়ে দেখছে বলে সংসদকে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৫ জুন) জাতীয় সংসদে প্রশ্ন উত্তর পর্বে বিরোধীদলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দোষী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত শেষে শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।  

এদিকে সংসদীয় আসন শূন্য ঘোষণা না হওয়ায় ঝিনাইদহের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিমের শোক প্রস্তাব সংসদে উপস্থাপন হয়নি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার বসে দ্বাদশ জাতীয় সংসদের তৃতীয় এবং নতুন সরকারের প্রথম বাজেট অধিবেশন। বৈঠকের শুরুতে তিনজন সাবেক সংসদ সদস্যের মৃত্যুতে শোক প্রস্তাব পাঠ করেন স্পিকার শিরীন শারমিন। বহুল আলোচিত ঝিনাইদহের এমপি আনোয়ারুল আজিমের সংসদীয় আসন শূন্য ঘোষণা না হওয়ায় শোক প্রস্তাবে ছিল না তার নাম।

রেওয়াজ অনুযায়ী জাতীয় সংসদের বুধবারের অধিবেশনের প্রথম ৩০ মিনিট ছিল প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরের জন্য।

সরকারি এবং বিরোধী ও সংসদ সদস্যদের প্রশ্নের উত্তর দেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এ সময় বিরোধীদলের চিফ হয়ে মুজিবুল হক চুন্নুর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী সংসদকে জানান, মালয়েশিয়া যেতে বাংলাদেশের কর্মীদের কেন সমস্যা হয়েছে তা তদন্ত হচ্ছে। তদন্ত শেষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করবে সরকার।

দ্বাদশ সংসদের তৃতীয় অধিবেশনের বৈঠকের শুরুতে প্যানেল স্পিকারের নাম ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

news24bd.tv/আইএএম