বিশ্বকাপের মাঝেই টেস্ট দল ঘোষণা

প্রতীকী ছবি

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের মাঝেই টেস্ট দল ঘোষণা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের পরপরই ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপ ডামাডোলের মাঝেই তাই ঘোষণা করতে হলো দল। উইন্ডিজের যে দলে ফিরেছেন জেসন হোল্ডার ও জেডেন সিলস। দলে প্রথমবার ডাক পেয়েছেন মিকাইল লুইস।

আগামী ২৯ জুন হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। আর লর্ডসে আগামী ১০ জুলাই শুরু হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ১৮ জুলাই ট্রেন্ট ব্রিজ ও ২৬ জুলাই শুরু হবে এজবাস্টন টেস্ট। মূল সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ক্যারিবিয়ানরা।

সিরিজের জন্য মঙ্গলবার ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ক্রেইগ ব্রাথওয়েটের নেতৃত্বাধীন যে দল ঘোষণা করেছে সেখানে আছেন বিশ্বকাপ খেলতে থাকা তিন ক্রিকেটার- আলজারি জোসেফ, শামার জোসেফ ও গুদাকেশ মোটি।

চোটের কারণে ঘরের মাঠে বিশ্বকাপে খেলতে পারছেন না হোল্ডার। গত জানুয়ারিতে দুবাইয়ের আইএলটি-টোয়েন্টি খেলার জন্য অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজ থেকে নাম সরিয়ে নেন তিনি। তবে বারবাডোজ ও উস্টারশায়ারের হয়ে লাল বলের ক্রিকেটে দারুণ পারফর্ম করে দলে ফেরার জোরাল দাবি তোলেন অভিজ্ঞ অলরাউন্ডার।

আর কাঁধের চোটে সবশেষ অস্ট্রেলিয়া সফরে খেলা হয়নি সিলসের। মাঠে ফিরে সাসেক্সের হয়ে ছন্দে আছেন তিনি। কাউন্টি ডিভিশন টু-এ এখন পর্যন্ত যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি ২২ বছর বয়সী পেসার। তাদের সাথে পেস বিভাগে দুই জোসেফের সঙ্গে দলে আছেন অভিজ্ঞ কেমার রোচ।

অস্ট্রেলিয়া সফরে ৪ ইনিংসে ৩১ রান করা তেজনারাইন চন্দরপল বাদ পড়েছেন দল থেকে। তার জায়গায় জাতীয় দলে প্রথমবার সুযোগ পেয়েছেন মিকাইল। অভিষেক হলে সেন্ট কিটস থেকে টেস্ট খেলা প্রথম ক্রিকেটার হবেন তিনি।

২০২৩-২৪ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক মিকাইলের। ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপে নিজের প্রথম আসরেই ১৪ ইনিংসে ৩ সেঞ্চুরি ও ৪ ফিফটিতে টুর্নামেন্টের সর্বোচ্চ ৬৮২ রান করে নজর কাড়েন ২৩ বছর বয়সী ওপেনার।

বাদ পড়েছেন অস্ট্রেলিয়া সফরের দুই ম্যাচেই খেলা জাস্টিন গ্রিভস ও পুরো সফর বেঞ্চে কাটানো আকিম জর্ডানও। ইংল্যান্ড সফরে ডেভেলপমেন্টের অংশ হিসেবে দলের সঙ্গে নেওয়া হবে ১৯ বছর বয়সী পেসার ইসাই থোর্নকে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট একাদশ

ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), আলিক আথানেজ, জশুয়া দা সিলভা, জেসন হোল্ডার, কাভেম হজ, টেভিন ইমলাখ, আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), শামার জোসেফ, মিকাইল লুইস, জ্যাকারি ম্যাককাস্কি, কার্ক ম্যাকেঞ্জি, গুদাকেশ মোটি, কেমার রোচ, জেডেন সিলস, কেভিন সিনক্লেয়ার।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক