ভারতের সাবেক ক্রিকেটারের মৃত্যু

ডেভিড জনসন

ভারতের সাবেক ক্রিকেটারের মৃত্যু

অনলাইন ডেস্ক

ভারতের সাবেক ক্রিকেটার ডেভিড জনসন মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তার মর্মান্তিক মৃত্যু ঘিরে সৃষ্টি হয়েছে রহস্য। বৃহস্পতিবার বেঙ্গালুরুর একটি হাসপাতালে মারা যান ভারতের সাবেক এই ফাস্ট বোলার।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, নিজ বাসার পাঁচতলার বারান্দা থেকে পড়ে যান জনসন। স্থানীয় বাসিন্দারা সঙ্গে সঙ্গে তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যান। কিন্তু তাকে বাঁচানো সম্ভব হয়নি।

মাত্র ২ টেস্টের আন্তর্জাতিক ক্যারিয়ার।

তবে অনেকেই তাকে মনে রেখেছেন বোলিং গতির কারণে। ১৯৯৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকে টেস্টে ঘণ্টায় ১৫৭.৮ কিলোমিটার গতিতে একটি বল করেছিলেন।

দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন জনসন। তিনি আত্মহত্যা করতে পারেন বলে মনে করছেন অনেকে। যদিও বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে বলেও দাবি। জনসনের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। তদন্ত শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জনসনের মৃত্যুর খবরে অনিল কুম্বলে এক পোস্টে বলেন, ‘আমার সতীর্থ ডেভিড জনসনের মৃত্যুতে শোকাহত। ওর পরিবারকে সমবেদনা জানাই। খুব তাড়াতাড়ি চলে গেলে বেনি। ’

১৯৭১ সালে জন্ম জনসনের। ১৯৯৬ সালে ভারতের হয়ে মাত্র দু’টি টেস্ট খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছিল তার। কিন্তু দু’ম্যাচে তিনটির বেশি উইকেট নিতে পারেননি তিনি। দেশের হয়ে আর খেলা হয়নি জনসনের। ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়ে খেলতেন তিনি।

জনসন ৩৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ১২৫টি উইকেট নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। আট বার ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৩৩টি ম্যাচে ৪১টি উইকেট নিয়েছেন জনসন। অবসরের পর কোচিং করাতেন তিনি।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়