সরকারই বেনজীরকে গোপনে বিদেশে পাঠিয়েছে, মন্তব্য ফখরুলের

সরকারই বেনজীরকে গোপনে বিদেশে পাঠিয়েছে, মন্তব্য ফখরুলের

অনলাইন ডেস্ক

সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতির ভয়াবহ চিত্র প্রকাশ হওয়ার পর সরকারই তাকে বাঁচাতে গোপনে বিদেশে পাঠিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল আজ মঙ্গলবার বন্দরনগরী চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন।

ক্ষমতাসীন সরকারের দিকে আঙ্গুল তুলে বিএনপি মহাসচিব বলেন, 'সাবেক আইজিপি ও সাবেক র‍্যাব প্রধান বেনজীর আহমেদের বিরুদ্ধে হাজার হাজার দুর্নীতির খবর বের হচ্ছে। এমন কোনো জায়গা নেই যেখানে তিনি জায়গা জমি কেনেননি।

হিন্দুদের জায়গা দখল করেছেন। সরকার তাকে বাঁচাতে গোপনে পাচার করে দিয়েছে। '

'দুর্নীতির কারণে মার্কিন নিষেধাজ্ঞা এসেছে সাবেক সেনাপ্রধানের ওপর। এ সরকার হাজার হাজার বেনজীর-আজিজ তৈরি করেছে আর গোটা দেশটাকে গিলে খাচ্ছে তারা', সমালোচনার সুরে বলেন তিনি।

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, 'আওয়ামী লীগ জিয়াউর রহমানের এত বিরোধিতা করে কিন্তু পাসপোর্ট থেকে বাংলাদেশি জাতীয়তাবাদ বাদ দিতে পারেনি। তারা দাবি করে জিয়াউর রহমান পাকিস্তানের চর ছিলেন, যুদ্ধ করেননি। কিন্তু পাক হানাদার বাহিনী যখন আক্রমণ করল, সবাই পালিয়ে ছিলেন। সেই মুহূর্তে বেতারে চট্টগ্রাম থেকে মেজর জিয়া বলেছিলেন, "স্বাধীনতা ঘোষণা করছি," যা স্ফুলিঙ্গের মতো জ্বলে উঠেছিল বাংলাদেশে। এটি অস্বীকার করার উপায় নেই। '

'আওয়ামী লীগের পাঁচ বছর ছিল দুঃশাসনের। তারা জিয়াউর রহমানকে ছোট করে দেখাতে চায় এবং তার নাম মুছে ফেলতে চায়। কিন্তু ইতিহাস জিয়াকে ধারণ করেছে। তাকে চাইলেই তাকে কি মুছে ফেলা যায়’, বলেন এ বিএনপি নেতা।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক