দক্ষিণ আফ্রিকাকে মাত্র ৭৮ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

সংগৃহীত ছবি

দক্ষিণ আফ্রিকাকে মাত্র ৭৮ রানের লক্ষ্য দিল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছিল শ্রীলঙ্কা। সেই ব্যর্থতার ধারাবাহিকতা নিয়েই যেনও মূল ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে খেলতে নেমেছিল লঙ্কান ব্যাটাররা।

ডি গ্রুপের হাইভোল্টেজ ম্যাচে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ৭৮ রানের লক্ষ্য দিয়েছে শ্রীলঙ্কা। ৫ বল হাতে থাকতেই অলআউট হয়েছে লঙ্কানরা।

সোমবার (৩ জুন) টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ৮ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন ওপেনা পাথুম নিশাঙ্কা। শুরুর ধাক্কা সামলানো চেষ্টা করেন কুশাল মেন্ডিস এবং কামিন্দু মেন্ডিস। তবে ১৫ বলে ১১ করে আউট হন কামিন্দু।

নবম ওভারে ব্যাক টু ব্যাক উইকেট তুলে নিয়ে লঙ্কান শিবিরে বড় ধাক্কা দেয় কেশাভ মহারেজ। ওয়ানিন্দু হাসারাঙ্গা (০) ও সাদিরা সামারাবিক্রমাকে (০) ফেরান এই প্রোটিয়া স্পিনার। সতীর্থদের আশা যাওয়ার মিছিলে নিজেকে ধরে রাখতে পারেননি কুশাল মেন্ডিসও। ৩০ বলে ১৯ রান করে ক্যাচ আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি চারিথ আসালাঙ্কাও। ৯ বলে ৬ রান করেন তিনি। এতে দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারায় লঙ্কানরা।

এরপর দাসুন শানাকা (৯) রান, অ্যাঞ্জেলো ম্যাথিউস (১৬), পাথিরানা (০) এবং নুয়ান থুশারা (০) রান আউট হলে ৫ বল হাতে থাকতে মাত্র ৭৭ রানে অলআউট হয় লঙ্কানরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন এনরিখ নর্কিয়া। এ ছাড়াও কাগিসো রাবাদা, কেশব মহারেজ দুটি করে এবং এক উইকেট নেন অটনিল বার্টম্যান।

news24bd.tv/কেআই