জাহাজ থেকে পাচার হওয়া ২১৭ ব্যারেল তেল জব্দ

জাহাজ থেকে পাচার হওয়া ২১৭ ব্যারেল তেল জব্দ

বাগেরহাট প্রতিনিধি

মোংলা বন্দরে অবস্থান একটি বিদেশি বাণিজ্যিক জাহাজ থেকে পাচার হওয়া বিপুল পরিমাণ জ্বালানি তেল জব্দ করা হয়েছে। গভীর রাতে মোংলা পোর্ট পৌরর লেবার জেটি এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা ২১৭ ব্যারেল তেল জব্দ করে। তবে, এ সময়ে চোরাকারবারির সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. মুনতাসির ইবনে মাহাসীন জানান, মোংলা বন্দরে অবস্থানরত পানামা পতাকাবাহী 'ইয়াস স্কাই' জাহাজ থেকে ২১৭ ব্যারেল জ্বালানি তেল পাচার হয়।

গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সদস্যরা গতরাতে মোংলা পোর্ট পৌরর লেবার জেটি এলাকা অভিযান চালায়।

পরে লেবার জেটি থেকে ২১৭ ব্যারেল জ্বালানি তেল জব্দ করা হয়। তবে এ সময় তেল চোরকারবারির সাথে জড়িত কাউকে আটক করা যায়নি। পরে জব্দ এই তেল মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল এডমিরাল শাহীন রহমান জানান, মোংলা বন্দরে অবস্থানরত জাহাজ থেকে পাচার বা চুরি রোধসহ নিরাপত্তার বিষয়ে নদীতে কোস্টগার্ডের টহলে থাকার কথা। কিন্তু তাদের চোখ ফাঁকি দিয়ে এই ঘটনা ঘটল, তাদের দায়িত্বে অবহেলা ছিল কিনা সে বিষয়ে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। এই তেল পাচারে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক