রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর

রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে পটুয়াখালীর কলাপাড়ার সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজ মাঠে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের হাতে ত্রাণ তুলে দেন তিনি।

এর আগে রিমালে ক্ষতিগ্রস্ত কয়েকটি এলাকা পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এরপর পর দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

এ সময় দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান, স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতা এবং সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের বাড়িঘর মেরামত করে দেবে সরকার।

নতুন উদ্যমে যেন কৃষক চাষবাস করতে পারে তার জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

এসময় শেখ হাসিনা বলেন, অন্য বস্ত্র বাসস্থানসহ মানুষের জীবনের সকল মৌলিক চাহিদাগুলো পূরণ করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার।

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করেই মানুষের জীবন মাল রক্ষায় কাজ করে যাচ্ছে এই সরকার।

বাবা মা ভাই সবাইকে হারিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন জানিয়ে শেখ হাসিনা বলেন, তার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষের জন্যই কাজ করেছেন। তাই পিতার স্বপ্ন পূরণ করে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ করাই তার লক্ষ্য।

ডিজিটাল বাংলাদেশের পর সরকার স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করছে জানিয়ে শেখ হাসিনা বলেন, তরুণদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে অন্যদের চাকরি দেয়ার মানসিকতা অর্জন করতে হবে।

কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন হেলিপ্যাডে অবতরণের আগে ভূমির কাছাকাছি থেকে দুর্যোগ কবলিত এলাকা মঠবাড়ীয়া ও পাথরঘাটা পরিদর্শন করেন সরকারপ্রধান।

এরপর প্রধানমন্ত্রী সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে যান। ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি এখানে তিনি দুর্গত জনগণের সঙ্গে কথা বলেন এবং ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

news24bd.tv/FA