রাফা হামলার নিন্দায় প্রতিবাদমুখর ভারতীয় তারকারা  

রাফা হামলার নিন্দায় প্রতিবাদমুখর ভারতীয় তারকারা  

অনলাইন ডেস্ক

গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসন বিশ্ববিবেককে নাড়িয়ে দিয়েছে। বিশ্বনেতাদের পাশাপাশি দেশ-বিদেশের তারকারাও ইসরায়েলি বর্বরতার নিন্দা জানাচ্ছেন। সম্প্রতি রাফার শরণার্থী শিবিরে ইসরাইলের হামলায় এখন পর্যন্ত ৪৫ জন ফিলিস্তিনি নিহত হওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছেন বলিউড থেকে শুরু করে ভারতের দক্ষিণের তারকারাও।

রাফায় এই হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন প্রিয়াংকা চোপড়া, আলিয়া ভাট, কারিনা কাপুর খান, বরুন ধাওয়ান, সোনম কাপুর, মাধুরী দীক্ষিত, সানিয়া মির্জা, কীর্তি সুরেশ দুলকার সালমানের মতো স্বনামধন্য তারকারা।

'অল আইস অন রাফা' অর্থাৎ 'সকলের নজর রাফায়' শীর্ষক একটি ভাইরাল স্লোগান ব্যবহার করে প্রিয়াংকা চোপড়া ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন। আলিয়া ভাট ইনস্টাগ্রামে লিখেছেন, সকল শিশুদের ভালোবাসা দেওয়া উচিত। তাদের নিরাপত্তা নিশ্চিত করা উচিত। এরপর হ্যাশট্যাগে তিনি সেই 'অল আইস অন রাফা' স্লোগান ব্যবহার করেছেন।

সাইফ পত্মী কারিনা কাপুর খান ইউনিসেফের একটি ছবি শেয়ার করেছেন। সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, রাফায় পুড়ে যাওয়া শিশু এবং তাদের পরিবারের ছবিগুলো আমাদের সকলকে নাড়া দিচ্ছে। তাঁবুতে আশ্রয় নেওয়া বাচ্চাদের দুর্বিষহ অবস্থা বিবেক নাড়িয়ে দেয়। সাত মাস ধরে আমরা এই ট্র্যাজেডি দেখছি। হাজার হাজার বাচ্চা মারা যাচ্ছে। শিগগির এই যুদ্ধ থামানো উচিত এবং সকল বন্দীকে নিঃশর্তে মুক্তি দেওয়া উচিত।

অভিনেতা বরুণ ধাওয়ানও ইসরায়েলের সর্বশেষ হামলার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ ‘অল আইজ অন রাফা’ শেয়ার করেছেন।

নিজেদের ইনস্টাগ্রাম মাধ্যম ব্যবহার করে আরও অনেক তারকারা রাফায় ইসরায়েলি হামলার নিন্দা জানিয়ে পোস্ট করেছেন। রাফায় চলমান হামলার নিন্দা জানিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা, কমেডিয়ান বীর দাস, দক্ষিণী তারকা দুলকার সালমান, দিয়া মির্জা, তৃপ্তি ডিমরি, রাকুল প্রীত, ইলিয়ানা ডি ক্রুজ, রশ্মিকা মান্দানা, কীর্তি সুরেশ, আয়েশা টাকিয়া, হানসিকা মোতওয়ানি, নোরা ফাতেহি-সহ আরও বহু তারকা।

news24bd.tv/SC