শাকিবের চলচ্চিত্র ক্যারিয়ারের রজতজয়ন্তী

শাকিবের চলচ্চিত্র ক্যারিয়ারের রজতজয়ন্তী

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। এই অভিনেতার অভিনয় জীবনের ২৫ বছর পূর্তি আজ (২৮ মে)। বিভিন্ন সময়ে ব্যক্তিগত জীবনের নানান সমস্যা ছাপিয়ে তিনি অর্জন করেছেন ৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আর ভক্তদের ভালোবাসায় হয়েছেন সুপারস্টার।

১৯৯৯ সালের আজকের দিনে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল শাকিব খানের। আজকের এই দিনে মুক্তি পেয়েছিল ‘অনন্ত ভালোবাসা’ নামের প্রথম সিনেমা। জানা গেছে, বর্তমানে শাকিব খানের মুক্তিপ্রাপ্ত সিনেমার সংখ্যা ২৪৯টি।

সর্বশেষ মুক্তি পেয়েছে হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’।

কোরবানির ঈদের সিনেমা ‘তুফান’ দিয়ে শাকিব খান ২৫০ সিনেমার মাইলফলক স্পর্শ করবেন।

শাকিব খানের চলচ্চিত্রের রজতজয়ন্তী (২৫ বছর পূর্তি) উপলক্ষে তাকে নিয়ে কথা বলেছেন এই প্রজন্মের তিন অভিনেতা মামনুন ইমন, নিরব হোসেন ও সিয়াম আহমেদ।

মামনুন ইমন বলেন, 'অনেকেই শাকিব ভাইকে ঈর্ষা করেন, তাঁর বিরুদ্ধে বলেন। তবে সবাইকে মানতেই হবে, ঢাকাই ইন্ডাস্ট্রির একমাত্র মেগাস্টার তিনি। তাঁর মতো এমন ফ্যানবেইস আর কারো নেই। শুধু অন্তর্জালের ‘শাকিবিয়ান’রা তাঁর ফ্যান, তা কিন্তু নয়। সেটা হলে ‘প্রিয়তমা’ এমন হিট হতো না। হয়তো সালমান শাহ বেঁচে থাকলে তাঁর ক্যারিয়ারও এমন ২৫ বছর বা আরো বেশি দীর্ঘ হতো। তিনি আজ আমাদের মাঝে নেই। শাকিব খান দেখিয়েছেন কিভাবে বছরের পর বছর শীর্ষস্থান ধরে রেখে ইন্ডাস্ট্রি লিড দেওয়া যায়'।

অভিনেতা নিরব হোসেন বলেন, 'শাকিব খান আমাদের ইন্ডাস্ট্রিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। ২৫ বছরের ক্যারিয়ার কিন্তু যা-তা ব্যাপার নয়। আগেও অনেক তারকা ছিলেন। বিশেষ করে রাজ্জাক স্যার, আলমগীর স্যাররা তো লিজেন্ড। তবে শাকিব ভাইয়ের মতো দীর্ঘ সময় নাম্বার ওয়ান থাকাটা অনেক বড় ব্যাপার'।

অভিনেতা সিয়াম আহমেদ বলেন, 'শাকিব ভাই আমাদের সবার ভালোবাসার মানুষ। ২৫ বছরের ক্যারিয়ার যেকোনো তারকার জন্য সৌভাগ্যের। তাঁর সঙ্গে মানুষের দোয়া আছে, আছে সহকর্মীদের নিঃস্বার্থ ভালোবাসা। শাকিব ভাই সব সময় আমাদের অনুপ্রেরণার জায়গায় আছেন। তিনি একেকটা ঝুঁকি নিচ্ছেন আর আমরাও একেকটা স্বপ্ন দেখার সাহস করছি। আজ ছোট্ট এই ইন্ডাস্ট্রিকে তিনি নতুন করে গড়ার চেষ্টা করছেন। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বদরবারে আমাদের চলচ্চিত্রের বাজার তৈরিতে ভূমিকা রাখছেন। আমরাও তাঁর সঙ্গে আছি। শাকিব ভাইয়ের ক্যারিয়ার সত্যিই অপ্রতিদ্বন্দ্বী। যেকোনো অভিনেতাই চান এমন স্টারডম। আজকের এই দিনে আমি চাই, তিনি নিজেকে আরো ভেঙে, আরো বেশি চ্যালেঞ্জিং গল্প ও চরিত্রে হাজির হন। দর্শক তাঁর সঙ্গে সব সময় ছিল, আগামীতেও থাকবে বলে আমার বিশ্বাস'।

শাকিবকে নিয়ে তিনি আরও বলেন, 'সব শিল্পীই শাকিব ভাইকে সম্মান করেন, এই সম্মান দিন দিন আরো বাড়বে। আমরা তাঁর আরো সফলতা কামনা করছি। ২৫ বছর পেরিয়ে ৫০ বছর হোক তাঁর এই ক্যারিয়ার। সেই দিনটাও যেন সবাই মিলে উদযাপন করতে পারি'।

news24bd.tv/TR