ইউরোর জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা স্পেনের, আছেন কারা?

ইউরোর জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা স্পেনের, আছেন কারা?

অনলাইন ডেস্ক

ইউরো চ্যাম্পিয়নশিপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছেন স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে। ২৯ সদস্যর সেই দলে নেই অ্যাস্টন ভিলা ডিফেন্ডার পাও তোরেস এবং টটেনহামের পেদ্রো পোরো। তবে রাখা হয়েছে চেলসির মার্ক কুকুরেয়া এবং লোনে থাকা আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়াকে।  

আজ সোমবার (২৭ মে) জার্মানিতে অনুষ্ঠিত হতে যাওয়া ইউরোকে সামনে রেখে দল ঘোষণা করে স্পেন কোচ।

তবে আগামী ৭ জুনের মধ্যে এই স্কোয়াড থেকে ৩ জনকে বাদ দিয়ে ২৬ সদস্যর চূড়ান্ত দল ঘোষণা করতে হবে তাকে।

ইউরোর প্রাথমিক দলে সুযোগ পেয়েছেন বার্সেলোনার দুই তরুণ তুর্কি ফরোয়ার্ড লামিন ইয়ামাল এবং পাউ কুবারসি। সুযোগ হয়েছে বার্সার হয়ে চলতি মৌসুমে আলোড়ন তোলা ফেরমিন লোপেজেরও। প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন এই মিডফিল্ডার।

প্রথমবার ডাক পেয়েছেন নিউক্যাসলের আয়োস পেরেজও। তবে বাদ দেওয়া হয়েছে প্যারিস সেন্ট জার্মেই ফরোয়ার্ড মার্কো আসেনসিওকে।

২০২২ কাতার বিশ্বকাপের পর লুইস এনরিকের স্থলাভিষিক্ত হন দে লা ফুয়েন্তে। তার অধীনে ২০২৩ সালে নেশনস কাপের ট্রফি জেতে স্পেন। তবে আসন্ন ইউরোতে পরের রাউন্ডে উঠতে ভালোই চ্যালেঞ্জের মুখে পড়তে হবে দে লা ফুয়েন্তের শিষ্যদের। মৃত্যুকূপে পড়েছে দলটি, যেখানে তাদের বাকি তিন প্রতিপক্ষ বর্তমান ইউরো চ্যাম্পিয়ন ইতালি, ক্রোয়েষীয়া এবং আলবেনিয়া।

আগামী ১৫ জুন বার্লিনে ক্রোয়েশিয়া ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবে স্পেন।

স্পেনের প্রাথমিক দল

গোলরক্ষক: আলেক্স রেমিরো, ডেভিড রায়া, উনাই সিমোন।

ডিফেন্ডার: আয়মেরিক লাপোর্ত, রবিন লে নরমাদঁ, আলেক্স গ্রিমালদো, দানি কারবাহাল, দানি ভিভিয়ান, হেসুস নাভাস, নাচো, কুকুরেয়া, পাউ কুবারসি।

মিডফিল্ডার: মিকেল মেরিনো, ফাবিয়ান রুইজ, আলেক্স বায়েনা, মার্টিন জুবিমেন্ডি, রদ্রিগো, লরেন্তে, পেদ্রি, এরিক গার্সিয়া, ফেরমিন লোপেজ।  

ফরোয়ার্ড: আলভারো মোরাতা, দানি অলমো, হোসেলু, লামিন ইয়ামান, মিকেল ওয়ারসাবাল, আয়োস পেরেজ, ফেরান তোরেস, উইলিয়ামস জুনিয়র।

news24bd.tv/SHS