খুলনার দাকোপ ও কয়রায় বাঁধ ভেঙে ঢুকছে পানি

সংগৃহীত ছবি

খুলনার দাকোপ ও কয়রায় বাঁধ ভেঙে ঢুকছে পানি

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার দাকোপ ও কয়রা উপজেলায় বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকছে। গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দাকোপ উপজেলার শিবসা ও ঢাকী নদীর বাঁধ ভেঙে তিলডাঙ্গা ইউনিয়নের কামিনীবাসিয়া গ্রামের ৪ ও ৫ নম্বর ওয়ার্ড এলাকা তলিয়ে যায়।

অন্যদিকে জোয়ারের তীব্র চাপে কয়রায় মহেশ্বরীপুর ইউনিয়নের সিংহেরকোণা, মহারাজপুর ইউনিয়নের দশহালিয়া ও দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বেলাল গাজীর বাড়ির সামনের বাঁধ ভেঙে যায়। এতে ২০টির বেশি গ্রাম প্লাবিত হয়েছে।

রোববার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার শিবসা ও ঢাকী নদীর বাঁধ ভেঙে তিলডাঙ্গা ইউনিয়নের নিন্মাঞ্চল তলিয়ে যায়। তিলডাঙ্গা ইউনিয়নের বটবুনিয়া এলাকা, সুতারখালী ও বাণীশান্তা ইউনিয়নের বিভিন্ন পয়েন্টে পাউবোর বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ অবস্থায় উৎকণ্ঠার মধ্যে সময় পার করছেন স্থানীয় বাসিন্দারা।

তিলডাঙ্গা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ক্ষিতীশ গোলদার জানান, একই এলাকায় পাঁচটি পয়েন্ট ভেঙে এখন পানি ঢুকছে।

কামিনীবাসিয়া গ্রামের ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের প্রায় পুরোটা লোনাপানি ঢুকে তলিয়ে গেছে। এলাকাটি পানি উন্নয়ন বোর্ডের ৩১ নম্বর পোল্ডারের আওতাভুক্ত।

স্থানীয়রা জানান, বাঁধের দুর্বল অংশের ওই ৩টি স্থানে প্রায় ১৫০ মিটার ভেঙে নদীর নোনা পানিতে প্লাবিত হয়েছে এলাকা। এছাড়া বাঁধের নিচু কয়েকটি জায়গা ছাপিয়ে লোকালয়ে পানি প্রবেশ করেছে। এসব জায়গায় এলাকার মানুষ রাতভর মেরামত কাজ চালিয়েছে।

news24bd.tv/DHL