ঢাকার বস্তিবাসী-রিকশাওয়ালা-দিনমজুর সবাই ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকার বস্তিবাসী-রিকশাওয়ালা-দিনমজুর সবাই ফ্ল্যাটে থাকবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

ঢাকার বস্তিবাসীদের জন্য ফ্ল্যাট নির্মাণ করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমাদের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ফ্ল্যাট করে দিচ্ছি। বস্তিবাসীদের জন্য ভাড়াভিত্তিক ফ্ল্যাট নির্মাণ করে দিচ্ছি। যে বস্তিতে যেরকম ভাড়া সেরকম ভাড়াই দেবে।

কিন্তু তারা ফ্ল্যাটে থাকবে। শুধু বড়লোকেরাই ফ্ল্যাটে থাকবে সেটা হতে পারে না, আমাদের রিকশাওয়ালা থেকে শুরু করে দিন মজুররাও ফ্ল্যাটে থাকবে।  

তিনি বলেন, স্বল্প ভাড়া, কেউ যদি প্রতিদিন ভাড়া দিতে চায়, সেই ব্যবস্থা আছে। কেউ যদি সাত দিনের ভাড়া দিতে চায়, সে ব্যবস্থা আছে।

কেউ মাসের ভাড়া দিতে চাইলে সে ব্যবস্থাও হবে। আমরা ইতিমধ্যে ৩০০ পরিবার তুলেছি।  

প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় কোনো কাঁচা বস্তি, অস্বাস্থ্যকর পরিবেশ থাকবে না। সুন্দর পরিবেশে সবাই বসবাস করবে। সেই ব্যবস্থা করে দেবো। এই পদক্ষেপও আমরা নিয়েছি। মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করি।

পুড়ে যাওয়া বঙ্গবাজারের স্থানে ১০তলা বঙ্গবাজার পাইকারি মার্কেট, শাহবাগে হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যানের আধুনিকায়নসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে শনিবার (২৫ মে) সকালে তিনি এসব কথা বলেন।  

পরিবেশ রক্ষার গাছ লাগানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যাদের এক টুকরো জমি আছে তারা একটা ফুলের গাছ, একটা ফলের গাছ হলেও লাগান। যাদের গ্রামের বাড়ি আছে সেখানে যেন অনাবাদি জমি না থাকে সেই দিকে দৃষ্টি দিতে হবে।  

ভোটের মাঠ জনসমর্থন হারিয়ে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে বিএনপি উল্লেখ করে প্রধানমন্ত্রী এ সময় বলেন, ২০০৮ এর নির্বাচনে মাত্র ৩০ আসন পাওয়ার পর থেকে দলটি নির্বাচনবিমুখ হয়ে পড়েছে।  

প্রধানমন্ত্রী আরও বলেন, এক সময়ে তারেক জিয়া বাংলাদেশকে অস্ত্র চোরাকারবারের আন্তর্জাতিক রুট বানিয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় এসে তা বন্ধ করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এতে আরও বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস,  ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইব্রাহিম।
news24bd.tv/আইএএম