আচরণবিধি লঙ্ঘন করলেই প্রার্থিতা বাতিল: রাশেদা সুলতানা

সংগৃহীত ছবি

আচরণবিধি লঙ্ঘন করলেই প্রার্থিতা বাতিল: রাশেদা সুলতানা

অনলাইন ডেস্ক

কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলেই তাঁর প্রার্থিতা বাতিল করা হবে বলে জানিয়েছেন, নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, আমরা কোনো অন্যায় প্রশ্রয় দেব না। যদি কেউ ভোটারদের ভয় দেখান, তাহলে তাঁর প্রার্থিতা আমরা নির্বিঘ্নে বাতিল করে দেব। এরপর আদালতে যেতে চাইলে যাবেন, না হলে আমাদের কিছুই করার থাকবে না।

আচরণবিধি মেনে প্রার্থীদের ঐক্যবদ্ধ হয়ে প্রচার চালাতে হবে। কারণ ছাড়া একজন আরেকজনের প্রতিপক্ষ হয়ে আক্রমণ করে কথা বলা যাবে না। ’

ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে গতকাল শুক্রবার বগুড়ায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এ সভায় জেলা প্রশাসক সাইফুল ইসলাম সভাপতিত্ব করেন।

স্থানীয় সংসদ সদস্যদের উদ্দেশে রাশেদা সুলতানা বলেন, উপজেলা নির্বাচনে যাঁরা যে এলাকার ভোটার, সেই এলাকায় ভোট দেবেন। এতে কোনো অসুবিধা নেই। কিন্তু ওই এলাকায় অবস্থান করে কোনো প্রার্থীর পক্ষে প্রচার চালাতে পারবেন না। কাউকে প্রভাবিত করতে বা ভয় দেখাতে পারবেন না এবং আতঙ্ক সৃষ্টি হয়, এমন কোনো কাজও করতে পারবেন না।

news24bd.tv/DHL