এমপি আনার হত্যায় শেরে-বাংলা নগর থানায় মামলা

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার

এমপি আনার হত্যায় শেরে-বাংলা নগর থানায় মামলা

অনলাইন ডেস্ক

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় রাজধানীর শেরে-বাংলা নগর থানায় অপহরণ মামলা করেছেন তার মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। বুধবার (২২ মে) সন্ধ্যায় মামলাটি করেন তিনি। তবে মামলায় কাউকে আসামি করা হয়নি।

মামলাটি নথিভুক্ত হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, নিহত সংসদ সদস্যের মেয়ে এই হত্যা মামলা দায়ের করেছেন। এখন তদন্ত-পূর্বক আসামিদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

এর আগে দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে যান তিনি। এ সময়, বাবা হত্যার বিচার দাবি করেন তিনি।

বাবাকে কারা হত্যা করেছে, কেন করেছে, এর সুষ্ঠু তদন্তের দাবিও করেন ডরিন। এ সময় ডরিন বলেন, ‘আমার বাবাকে হত্যা করে আমাকে এতিম করে দিল। আমি আমার বাবার হত্যাকারীদের দেখতে চাই, তাদের ফাঁসি চাই। ’

টানা ৯ দিন নিখোঁজ থাকার পর ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যাটে তাকে হত্যা করা হয় বলে বুধবার জানায় স্থানীয় পুলিশ।  

গত ১২ মে চিকিৎসার জন্য এমপি আনোয়ারুল আজিম আনার দর্শনা-গেদে সীমান্ত দিয়ে ভারতে যান। সেখানে গিয়ে তিনি তার ভারতীয় ঘনিষ্ঠ বন্ধু পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বরানগর থানার মলপাড়া লেনের বাসিন্দা স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। পরদিন ১৩ মে দুপুরে চিকিৎসককে দেখানোর উদ্দেশে বেরিয়ে যান। কিন্তু সন্ধ্যায়় ফেরার কথা থাকলেও তিনি আর ফিরে আসেননি। উল্টো দিল্লি গিয়ে সেখান থেকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে জানান, তাকে আর ফোন করতে হবে না। দরকার হলে তিনি তাকে (গোপাল বিশ্বাস) ফোন করবেন। কিন্তু এরপর থেকে আর কোনোভাবেই তাকে ফোনে পাওয়া যায়নি।

স্বাভাবিকভাবে উৎকণ্ঠা ছড়ায় তার বাংলাদেশের বাসায়। পাশাপাশি গোপাল বিশ্বাসও উদ্বিগ্ন হয়ে পড়েন। এরপরই কোনও উপায় না দেখে গত ১৮ মে শনিবার বরানগর থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন গোপাল বিশ্বাস। অভিযোগ পেয়ে বরানগর থানা তদন্তে নামে।
news24bd.tv/আইএএম